Samsung Galaxy S23+ আসছে আরও শক্তিশালী ব্যাটারির সাথে, ফুল চার্জে চলবে দীর্ঘক্ষণ

Galaxy S23+ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে সহ আসবে, যার পরিমাপ হবে ১৫৭.৮x৭৬.২x৭.৬ মিলিমিটার, যা পূর্বসূরি Galaxy S22+-এর ১৫৭.৪x৭৫.৮x৭.৬৪ মিলিমিটার মাত্রার থেকে সামান্য বেশি

Samsung Galaxy S23 Plus Battery capacity will increase than Galaxy S22 Plus
Samsung Galaxy S23 Plus Battery capacity

গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) ইভেন্টে স্যামসাং উন্মোচন করে তাদের লেটেস্ট Samsung Galaxy S22 সিরিজের হ্যান্ডসেটগুলি। এই লাইনআপের অধীনে Galaxy S22, S22+ এবং টপ-এন্ড S22 Ultra মডেল তিনটি লঞ্চ হওয়ার কয়েকমাস পর থেকেই উত্তরসূরি Galaxy S23-কে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, আসন্ন S23 সিরিজের ডিভাইসগুলির পরিমাপ প্রায় পূর্বসূরির মতই হবে। আর এখন আরেকটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি নতুন Galaxy S23+ মডেলের ব্যাটারি ক্ষমতা বাড়ানোর পরিকল্পনা করছে। Galaxy S22+-এর ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতার তুলনায়, উত্তরসূরিতে উচ্চতর ৪,৭০০ এমএএইচ রেটযুক্ত ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। তবে, স্ট্যান্ডার্ড Galaxy S23 এবং Galaxy S23 Ultra-এর ব্যাটারির ক্ষেত্রে কোনও আপগ্রেড দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে। উল্লেখযোগ্যভাবে, Samsung Galaxy S23+-এর পরিমাপ এবং ওজনকে খুব বেশি প্রভাবিত না করেই, ব্যাটারি ক্যাপাসিটি বাড়ানোর প্রচেষ্টা করছে সংস্থা।

নয়া Samsung Galaxy S23+ আগের তুলনায় বেশি ক্ষমতাশালী ব্যাটারির সাথে আসতে পারে

দ্য ইলেক (The Elec)-এর নতুন রিপোর্ট অনুসারে, পরিমাপ প্রায় এস২২প্লাস-এর মতো রেখেই স্যামসাং গ্যালাক্সি এস২৩প্লাস-এর ব্যাটারি ডেনসিটি বাড়াতে চলেছে সংস্থা। এর থেকে আন্দাজ করা হচ্ছে যে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটির ব্যাটারি উৎপাদন পরিচালনাকারী শাখা স্যামসাং এসডিআই (Samsung SDI) গ্যালাক্সি এস২৩প্লাস-এ সমপরিমাণ স্থান ব্যবহার করে ব্যাটারি ক্যাপাসিটি বৃদ্ধির জন্য ‘স্ট্যাকিং’ প্রযুক্তিটি ব্যবহার করতে পারে। এক্ষেত্রে, সংস্থা ব্যাটারির অভ্যন্তরীণ উপাদানগুলিকে একে অপরের ওপর স্তরে স্তরে একটি সিঁড়ির মতো স্ট্যাক করতে পারে যাতে ব্যাটারির পুরুত্ব না বাড়িয়ে ক্ষমতা বাড়ানো যায়। তবে, কোম্পানি এই প্রযুক্তিটি স্ট্যান্ডার্ড গ্যালাক্সি এস২৩ এবং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর জন্য ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে না।

প্রসঙ্গত, একটি সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে Samsung Galaxy S23 সিরিজের হ্যান্ডসেটগুলির পরিমাপ প্রায় Galaxy S22 মডেলগুলির মতোই হবে। জানা গেছে, স্ট্যান্ডার্ড Galaxy S23-এ ৬.১ ইঞ্চির স্ক্রিন থাকবে এবং এর পরিমাপ হবে ১৪৬.৪x৭০.৯x৭.৬ মিলিমিটার, যেখানে স্ট্যান্ডার্ড Galaxy S22-এর পরিমাপ ছিল ১৪৬.০x৭০.৬x৭.৬ মিলিমিটার।

একইভাবে, Galaxy S23+ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে সহ আসবে, যার পরিমাপ হবে ১৫৭.৮x৭৬.২x৭.৬ মিলিমিটার, যা পূর্বসূরি Galaxy S22+-এর ১৫৭.৪x৭৫.৮x৭.৬৪ মিলিমিটার মাত্রার থেকে সামান্য বেশি। আর অবশেষে, Galaxy S23 Ultra-এ থাকবে ৬.৮ ইঞ্চির বড় ডিসপ্লে এবং এই ফোনটির পরিমাপ ১৬৩.৪x৭৮.১x৮.৯ মিলিমিটার হতে পারে, যেখানে Galaxy S22 Ultra-এর পরিমাপ ১৬৩.৩x৭৭.৯x৮.৯ মিলিমিটার।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.