নিউজমোবাইল ফোনের তুলনা

15000 টাকার কমে Redmi, Realme, Moto-র সেরা 4G ও 5G ফোনগুলি দেখে নিন

নববর্ষের আগমনের সাথেই আপনি যদি নিজের জন্য একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করেন এবং আপনার বাজেট যদি ১৫,০০০ টাকার কাছাকাছি হয়, তবে এই দামে ভারতীয় বাজারে একাধিক অ্যাডভান্স ফিচারের স্মার্টফোন বিদ্যমান আছে। তবে এই লম্বা তালিকার মধ্যে থেকে যেকোনো একটি মডেলকে বেছে নেওয়া খুব একটা সহজ কাজ নয়। এমন পরিস্থিতিতে, আপনাদের বিভ্রান্তি-মুক্ত করতে আজ আমরা এই প্রতিবেদনে ৫টি এমন স্মার্টফোনের হদিস দেব, যেগুলো দামে কম হলেও ফিচারে ঠাসা। সেক্ষেত্রে, এই তালিকায় সামিল আছে – Redmi 10 Prime, Infinix Hot 11S, Moto G51, Realme 9 5G এবং Realme Narzo 30 5G। অতএব দেখতে গেলে, বাজেট রেঞ্জে আপনারা 4G স্মার্টফোনের পাশাপাশি 5G কানেক্টিভিটির হ্যান্ডসেটও পেয়ে যাচ্ছেন।

১৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi 10 Prime : রেডমি ১০ প্রাইম স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস পাওয়া যাবে। এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর ডিসপ্লের উপরিভাগে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯ ওয়াট রিভার্স চার্জিং এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

দাম : Redmi 10 Prime ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,১৭৫ টাকা। এটি, অ্যাস্ট্রাল হোয়াইট, বিফরেস্ট হোয়াইট এবং ফ্যান্টম ব্ল্যাক কালারে উপলব্ধ।

Infinix Hot 11S : ইনফিনিক্স হট ১১এস স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ, স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৫% এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এক্সওএস ৭.৬ কাস্টম স্কিন সহ এসেছে। ইনফিনিক্স হট ১১এস স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। আবার, ফোনটির সামনে থাকছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Infinix Hot 11S ফোনের ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ১১,৯৯৯ টাকা। এটিকে পার্পেল, গ্রীন এবং পোলার ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Moto G51 : ডুয়েল সিমের মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে, একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ম্যাক্স ভিশন ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য উক্ত ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিনে চলে। ফটোগ্রাফির জন্য, মোটোরোলার এই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরিভাগে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য Moto G51 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ২০ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে।

দাম : Motorola Moto G51 5G ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনকে কিনলে খরচ করতে হবে ১৩,৯৯৯ টাকা।

Realme 9 : ডুয়েল-সিমের রিয়েলমি ৯ ৫জি ফোনে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করে। ডিভাইসটি ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট সহ এসেছে। ছবি তোলার জন্য, রিয়েলমি ৯ ৫জি ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল মনোক্রোম পোট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই সাথে, ফোনের সামনে এফ/২.১ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। সিকিউরিটির জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। আর, পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি ৯ ৫জি ফোনে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, Realme 9 5G ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। এটিকে স্টারগেজ হোয়াইট ও মেটেওর ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।

Realme Narzo 30 5G : রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনে আছে একটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে, যা ৬০০ নিট পিক ব্রাইটনেস ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ফোনে ব্যবহার করা হয়েছে এআরএম মালি-জি৫৭ জিপিইউ সহ অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস চালিত। ফটোগ্রাফির জন্য রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে হ্যান্ডসেটে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটির জন্য মডেলটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে।

দাম : Realme Narzo 30 5G ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ১৫,০৪৯ টাকা। এটি রেসিং ব্লু ও রেসিং ব্ল্যাক কালারে উপলব্ধ।

Back to top button