প্রজাতন্ত্র দিবস উপলক্ষে Sony -র বিশেষ সেল, ৬ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্টে হেডফোন থেকে Bravia TV

Sony জানিয়েছে যে, আজ অর্থাৎ ১৪ জানুয়ারি থেকে সেলটি শুরু হচ্ছে, এবং ২৬ জানুয়ারী পর্যন্ত বৈধ (স্টক শেষ না হওয়া পর্যন্ত) থাকবে

Sony India Republic Day offers on Headphone to Bravia TV

আসন্ন প্রজাতন্ত্র দিবস উপলক্ষে একাধিক পার্সোনাল অডিও এবং হোম অডিও প্রোডাক্টে আকর্ষণীয় ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে জনপ্রিয় টেক কোম্পানি Sony। এর সুবাদে সংস্থার প্রিমিয়াম কিছু হেডফোন অতিশয় সস্তায় কিনতে সক্ষম হবেন ক্রেতারা। জানা গিয়েছে যে, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত সেল চলাকালীন কোম্পানির প্রিমিয়াম হেডফোন ডব্লিউএইচ-১০০০এক্সএম৪ (WH-1000XM4) এবং ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ (WH-1000XM5)-এ ৬,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়া, Sony-র ডব্লিউএফ-১০০০এক্সএম৪ (WF-1000XM4) টিডব্লিউএস ইয়ারবাডস (TWS earbuds)-এও ৬,০০০ টাকা ডিসকাউন্ট মিলবে। উল্লেখ্য যে, উক্ত প্রোডাক্টগুলি কেনার ক্ষেত্রে আকর্ষণীয় ইনস্ট্যান্ট ক্যাশব্যাক এবং ইএমআই-এর সুবিধাও পাওয়া যাবে। আগ্রহী গ্রাহকরা অফিসিয়াল ShopAtSony ওয়েবসাইট, Amazon, এবং Flipkart-এর মাধ্যমে এই সমস্ত প্রোডাক্টগুলি খরিদ করতে পারবেন। Sony জানিয়েছে যে, আজ অর্থাৎ ১৪ জানুয়ারি থেকে সেলটি শুরু হচ্ছে, এবং ২৬ জানুয়ারী পর্যন্ত বৈধ (স্টক শেষ না হওয়া পর্যন্ত) থাকবে।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত সেলে Sony-র একাধিক অডিও প্রোডাক্টে মিলবে আকর্ষণীয় ছাড়

সেল চলাকালীন সনির ডব্লিউএইচ-১০০০এক্সএম৪ এবং ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ প্রিমিয়াম হেডফোনগুলি যথাক্রমে ১৯,৯৯০ এবং ২৩,৯৯০ টাকায় (৩,০০০ টাকা ক্যাশব্যাক সহ) কেনা যাবে। আবার, সনি ডব্লিউএফ-১০০০এক্সএম৪ টিডব্লিউএস ইয়ারবাডস ১৯,৯৯০ টাকার পরিবর্তে ১৩,৯৯০ টাকায় কিনতে সক্ষম হবেন ক্রেতারা। এছাড়া যারা সংস্থার কোনো সাশ্রয়ী মূল্যের হেডফোনের সন্ধানে রয়েছেন, তারা সনি ডব্লিউএফ-সি৫০০ (Sony WF-C500) ডিভাইসটি ৫,৯৯০ টাকার বদলে ৩,৪৯০ টাকায় (১,৫০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট সহ) কিনে ফেলতে পারবেন।

অন্যদিকে, হালফিলে ব্রাভিয়া টিভি (Bravia TV)-তে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় এবং ২০,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার করছে সনি। আবার, নির্বাচিত কয়েকটি টিভিতে নো-কস্ট ইএমআই-এর সুবিধাও পাবেন ইউজাররা। আপনাদেরকে জানিয়ে রাখি, ব্রাভিয়া টিভি দুই বছরের ওয়ারেন্টি সহ আসে।

Sony-র Headphone নাকি TWS earbuds – কোনটি কেনা উচিত?

আপনি যদি হালফিলে লেটেস্ট ফিচারে ঠাসা কোনো নতুন ওয়্যারলেস হেডফোন বা ইয়ারবাডস কেনার পরিকল্পনা করে থাকেন, তবে সনির প্রিমিয়াম ডব্লিউএইচ এবং ডব্লিউএফ-সিরিজের প্রোডাক্টগুলি আপনাকে হতাশ করবে না। তবে সনির হেডফোন নাকি টিডব্লিউএস ইয়ারবাডস – কোনটি কেনা আপনার পক্ষে শ্রেয় হবে, তা বোঝার জন্য খরিদ্দারীর আগে আপনাকে কয়েকটি কথা মাথায় রাখতে হবে। সেক্ষেত্রে বলি, সনির ডব্লিউএইচ-১০০০এক্সএম৪ এবং ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ হেডফোনগুলি অ্যাপল (Apple)-এর প্রিমিয়াম এয়ারপডস ম্যাক্স (AirPods Max)-এর চেয়ে অনেক সস্তা। তদুপরি, ডিভাইসগুলি ব্যবহারকারীদেরকে অতি দুর্দান্ত ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করতে সক্ষম।

উল্লেখ্য, অত্যাধুনিক ডিজাইন সহ আসা ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ হেডফোনগুলি বেশ হালকা। অন্যদিকে, ডব্লিউএইচ-১০০০এক্সএম৪ -ও কমবেশি প্রায় একইরকম দেখতে, তবে এগুলি ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ -এর চেয়ে ১০ গ্রাম ভারী। আবার, নতুন মডেলটি আরও উন্নত মানের এএনসি (ANC অর্থাৎ অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন) ফিচার সাপোর্ট সহ এসেছে, যার সুবাদে চারপাশের শব্দকে সম্পূর্ণভাবে এড়িয়ে ব্যবহারকারীরা এক দুর্দান্ত অডিও এক্সপেরিয়েন্স অর্জন করতে সক্ষম হবেন৷ তবে দুটি হেডফোনের সাউন্ড কোয়ালিটি প্রায় একইরকম। উল্লেখ্য, সনি ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ তুলনামূলকভাবে ভালো ব্যাটারি লাইফ অফার করে। এএনসি চালু থাকলে এই হেডফোনগুলি ৩১ ঘণ্টা পর্যন্ত অনায়াসে ব্যবহার করা যায়। অন্যদিকে ডব্লিউএইচ-১০০০এক্সএম৪, ১৯ ঘণ্টা ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম।

প্রসঙ্গত বলে রাখি, আপনি যদি একটি ছোটো এবং পোর্টেবল টিডব্লিউএস ইয়ারবাডস কেনার পরিকল্পনা করেন, তবে Sony WF-1000XM4 আপনার জন্য এককথায় আদর্শ। ডিভাইসটিকে অ্যাপল এয়ারপডস প্রো (Apple AirPods Pro)-এর সমতুল্য বলা চলে, যদিও মার্কিনি টেক কোম্পানির প্রোডাক্টটির তুলনায় এটির দাম অনেকটাই কম। এই ইয়ারবাডস অত্যন্ত ভালো সাউন্ড কোয়ালিটি, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার এবং দুর্দান্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। এএনসি অন থাকলে ডিভাইসগুলি ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারে। তবে এই ইয়ারবাডস কিছুটা ভারী, যার ফলে ছোটো কান হলে এটি ব্যবহার করতে বেশ অসুবিধা হবে ইউজারদের। উল্লেখ্য যে, কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের Sony WF-C500 ইয়ারবাডসটিও ব্যবহারকারীদের জন্য বেশ ভালো বিকল্প হতে পারে, কিন্তু এতে এএনসি ফিচার নেই। তবে কাজ চালিয়ে নেওয়ার ক্ষেত্রে এটি ইউজারদেরকে কোনোভাবেই হতাশ করবে না।