Swiggy লঞ্চ করল নিজস্ব UPI পরিষেবা, দ্রুত অর্ডার করা যাবে খাবার

জনপ্রিয় ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম সুইগি নিজস্ব ইউপিআই বা ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস পরিষেবা চালু করেছে। এরফলে খাবার অর্ডার করার জন্য ব্যবহারকারীদের অন্য পেমেন্ট অ্যাপের ওপর নির্ভর করতে হবে না। প্ল্যাটফর্মটি বিশ্বাস করে যে অন্যান্য অ্যাপের উপর নির্ভরতা হ্রাস পেলে পেমেন্ট সমস্যা হ্রাস পাবে এবং ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও ভাল হবে। বলতে দ্বিধা নেই, ইউপিআই পরিষেবা এনে জোম্যাটোর সঙ্গে পাল্লা দেওয়ার চেষ্টা করবে সুইগি।

মানিকন্ট্রোলের রিপোর্ট থেকে জানা গিয়েছে, নতুন ইন-অ্যাপ পেমেন্ট পরিষেবা প্লাগ-ইন হিসেবে লঞ্চ করেছে সুইগি। এই প্লাগ-ইনের জন্য ইয়েস ব্যাঙ্ক এবং জাসপের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফুড ডেলিভারি প্ল্যাটফর্মটি।

জানিয়ে রাখি, জোম্যাটো এই পথে হাঁটছে না। তারা অন্য সংস্থার সাথে অংশীদারিত্বের পরিবর্তে গত বছরই থার্ডপার্টি অ্যাপ্লিকেশন সরবরাহকারী (ট্র্যাপ) লাইসেন্সের জন্য আবেদন করেছে।

শীঘ্রই এই সুবিধা পাবেন স্যুইগি ব্যবহারকারীরা

এই বিষয়টির সাথে যুক্ত একটি সূত্র জানিয়েছে যে স্যুইগি আপাতত কর্মীদের মধ্যে নতুন পরিষেবার টেস্টিং শুরু করেছে এবং শীঘ্রই সবার জন্য চালু করা হবে। সুইগি এক সময়ে এই পদক্ষেপ নিল যখন তাদের বৃহত্তম প্রতিযোগি জোম্যাটোও একটি নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়াল সংস্থা হওয়ার দিকে এগিয়ে চলেছে।