Homeনিউজচাইনিজ ফোন কিনবেন না? এই তিনটি বিকল্প ফোন শীঘ্রই ভারতে আসছে

চাইনিজ ফোন কিনবেন না? এই তিনটি বিকল্প ফোন শীঘ্রই ভারতে আসছে

এখনকার দিনে ভারতে নন-চাইনিজ প্রোডাক্ট ব্যবহারের অনুরোধ করছে অনেকে। যদিও স্মার্টফোনের কথা বললে ভারতের প্রথম পাঁচটি স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে ৪টি হল চীনা স্মার্টফোন ব্র্যান্ড। এই তালিকায় একমাত্র নন চীনা ব্র্যান্ড হল Samsung। তবে এইটুকু পড়ে হতাশ হবেন না। কারণ এই মাসে ভারতে বেশ কয়েকটি নন চাইনিজ ফোন লঞ্চ হতে পারে। যার মধ্যে একটি ভারতীয় কোম্পানি ও আছে। আসুন জেনে নিই জুলাই মাসে ভারতে লঞ্চ হতে পারে সম্ভাব্য এমন কিছু স্মার্টফোন সম্পর্কে।

Reliance JioPhone 3 :

ফিচার ফোন হিসাবে ভারতে বেশ জনপ্রিয় জিওফোন। রিলায়েন্স জিও এই ফিচার ফোন বাজারে এনেছিল। আমরা ইতিমধ্যেই জিও ফোন, জিও ফোন ২ কে বাজারে আসতে দেখেছে। এবার কোম্পানি JioPhone 3 লঞ্চ করতে পারে। এতে KaiOS অপারেটিং সিস্টেম থাকবে। এছাড়াও মিডিয়াটেক প্রসেসর দেওয়ার বিরাট সম্ভাবনা। এই 4G ফিচার ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানির তরফে কিছু না জানানো হলেও জিও ফোন শীঘ্রই লঞ্চ হতে পারে বলে খবর পাওয়া গেছে।

Samsung Galaxy M01s:

স্যামসাং জলদি এই বাজেট ফোনকে ভারতে আনতে পারে। এতে ৩ জিবি পর্যন্ত র‍্যাম দেওয়া হবে। আবার এতে মিডিয়াটেক এমটি ৬৭৬২ (মিডিয়াটেক হেলিও পি ২২ ) প্রসেসর থাকবে। ফোনটিতে ইনফিনিটি ভি ডিসপ্লে দেওয়া হবে। যদিও এর সাইজ এখনও জানা যায়নি। এই ডিসপ্লের রেজুলেশন হবে ৭২০x১৫২০ পিক্সেল।

ডুয়েল সিমের এই ফোনে পেতে পারেন ডুয়েল ক্যামেরা, যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। আবার এতে সিঙ্গেল ব্যান্ড ২.৪ গিগাহার্টজ জিপিইউ থাকতে পারে। ফোনটি ৩২ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হতে পারে। সিকিউরিটির জন্য এতে ফেস আনলক ফিচার থাকতে পারে। ভারতে এর দাম শুরু হতে পারে ৯,০০০ টাকা থেকে।

Samsung Galaxy M41 : সম্ভাব্য স্পেসিফিকেশন

জানা গেছে গ্যালাক্সি এম ৪১ ফোনে কোম্পানি বড় ডিসপ্লে অফার করবে। যেখানে গ্যালাক্সি এম ৪০ ফোনে ৬.৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে ছিল, সেখানে গ্যালাক্সি এম ৪১ ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি OLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন হতে পারে পাঞ্চ হোল। এছাড়াও এই ফোনে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনের পিছনে দেওয়া হবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। আবার এতে এক্সিনস ৯৬৩০ প্রসেসর, ৬,৮০০ এমএএইচ ব্যাটারি ও ৬ জিবি র‍্যাম থাকতে পারে। ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে আসতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

আরও পড়ুন