Redmi Realme Vivo: পাবেন ২৫৬ জিবি মেমোরি, ৩০ হাজার টাকার কমে সেরা ফোনগুলি দেখে নিন

সম্প্রতি স্মার্টফোন নির্মাতা সংস্থাগুলি তাদের হ্যান্ডসেটগুলিকে এতটাই ইনবিল্ট স্টোরেজ ক্যাপাসিটির সাথে নিয়ে আসছে যে, এখন মেমরি কার্ডের চলনই প্রায় উঠে গেছে। চাহিদা বুঝে টেক জায়ান্ট Apple-ও তাদের লেটেস্ট আইফোন সিরিজ থেকে ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট বাদ দিয়ে দিয়েছে। তেমনি বাদবাকি টেক সংস্থাগুলিও গ্রাহকদের চাহিদা এবং প্রয়োজনকে বুঝে বেশি স্টোরেজ যুক্ত স্মার্টফোন আনছে। সেক্ষেত্রে, আপনিও যদি অধিক স্টোরেজের সাথে মিড-রেঞ্জের স্মার্টফোন কিনতে ইচ্ছুক থাকেন, তবে আমাদের এই প্রতিবেদন আপনার বিশেষ কাজে আসবে। কারণ, আজ আমরা এখানে ৫টি এমন স্মার্টফোনের তালিকা পেশ করবো, যেগুলি ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। এই তালিকায় – Redmi Note 11 Pro+ 5G, Realme 9 Pro Plus, Vivo V21 5G, iQOO Z5 5G এবং OPPO Reno 7 5G স্মার্টফোন সামিল আছে। জানিয়ে রাখি, উল্লেখিত প্রত্যেকটি মডেলের দাম ৩০,০০০ টাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। আর অধিক স্টোরেজের পাশাপাশি একাধিক অ্যাডভান্স ফিচারও বিদ্যমান থাকবে এগুলিতে।

৩০,০০০ টাকার নিচে ২৫৬ জিবি স্টোরেজ সহ উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi Note 11 Pro+ 5G : রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ফোনে আছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল, যার কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। আর, ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল, এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। পারফরম্যান্সের জন্য, রেডমি নোট ১১ প্রো+ ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে ২.২ গিগাহার্টজ প্রসেসিং নোডের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Redmi Note 11 Pro+ 5G ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ২০,৯৯৯ টাকা। এছাড়া ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে যথাক্রমে ২২,৯৯৯ টাকা ও ২৩,৯৯৯ টাকা।

Realme 9 Pro Plus : সদ্য লঞ্চের মুখ দেখা রিয়েলমি ৯ প্রো+ ৫জি স্মার্টফোনকে লাইট শিফ্ট ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে আছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ফোনে, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। এই স্মার্টফোনকে র‍্যাম এক্সপেনশন টেকনোলজির সাথে নিয়ে আসা হয়েছে। আবার হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ট্রিপল সেন্সর সেটআপ লক্ষণীয়। এগুলি হল, ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এছাড়া, সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য Realme 9 Pro+ 5G ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬০ওয়াট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে৷

দাম : Realme 9 Pro+ 5G স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। এছাড়া, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ২৬,৯৯৯ টাকা এবং ২৮,৯৯৯ টাকা।

Vivo V21 5G : ভিভো ভি২১ ৫জি ফোনে আছে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ই৩ অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে এআরএম মালি জি-৫৭ এমসি৩ জিপিইউ সহ অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ দ্বারা চালিত ভিভো ভি২১ ৫জি ফোনটি ৩ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড ভার্চুয়াল র‌্যাম ফিচারের সাথে এসেছে। ফটোগ্রাফির জন্য ফোনের রিয়ার প্যানেলে উপস্থিত রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে দেখা যাবে একটি ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৪০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Vivo V21 5G ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ২৯,৯৯০ টাকা। তবে, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে সামান্য বেশি অর্থাৎ ৩২,৯৯০ টাকা খরচ করতে হবে।

iQOO Z5 5G : আইকো জেড৫ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাবে। এতে অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ এবং স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনটি এক্সটেন্ডেড র‌্যাম সাপোর্ট সহ এসেছে। ফটোগ্রাফির জন্য উক্ত ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ফোনের সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : iQOO Z5 5G স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯০ টাকা রাখা হয়েছে। আর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য ২৬,৯৯০ টাকা রাখা হয়েছে।

Oppo Reno 7 5G : ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। এই ৫জি ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ কাস্টম স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৫ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম : Oppo Reno 7 5G ফোনের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে ২৭,৪২০ টাকা খরচ করতে হবে।