Homeঅটোকারআগামীকাল নতুন TVS Jupiter 125 স্কুটারের লঞ্চ, কেমন ফিচার থাকবে, দামই বা কত হবে, জানুন

আগামীকাল নতুন TVS Jupiter 125 স্কুটারের লঞ্চ, কেমন ফিচার থাকবে, দামই বা কত হবে, জানুন

TVS Jupiter 125-এর দাম ৭৫ হাজারের আশেপাশে থাকবে বলে অনুমান করা হচ্ছে

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) আগামীকাল একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। সেই ইভেন্টে কোন মডেলের টু-হুইলারের উপর থেকে পর্দা সরানো হবে, সেটা এখনও বলতে নারাজ সংস্থা। তবে সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে ও ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে প্রচারকার্যে যে টিজারের সাহায্য নেওয়া হচ্ছে, তা দেখার পর স্পষ্ট, দু’চাকার গাড়িটি আসলে একটি স্কুটার। নির্দিষ্টভাবে বললে Jupiter 125। এটি ভারতের অন্যতম জনপ্রিয় স্কুটার Jupiter 110-এর ১২৫ সিসি ভার্সন হিসেবে আসছে।

আদ্যাপান্ত সাধারণ ডিজাইনের সাথেই আসবে নয়া TVS Jupiter 125। এর সিম্পল ও প্র্যাকটিকাল লুকস গ্রাহকদের খুব পছন্দের। যার ফলে টিভিএস এটির ১২৫ সিসি ভার্সনের ডিজাইনে অহেতুক কাটাছেঁড়ার পথে হাঁটবে না বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। তা ছাড়া Ntorq মডেলটি সংস্থার পোর্টফোলিওতে স্পোর্টি ও অ্যাগ্রেসিভ স্টাইলের স্কুটার হিসেবে রয়েছে। এতএব, Jupiter 125 টিভিএসের ফ্যামিলি-সেন্ট্রিক অফারিং হবে; তরুণ হোক বা বয়স্ক, যে স্কুটার সব বয়সের ব্যবহারকারীদের সওয়ারির জন্য উপযুক্ত।

টিভিএস জুপিটার ১২৫ মডেলে এনটর্কের ১২৪.৮ সিসি-র এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হতে পারে। তবে জুপিটারের ইঞ্জিন ডিটিউন করা হবে। ইঞ্জিনের অভ্যন্তরে অদলবদলের ফলে পাওয়ার আউটপুট সামান্য কম হবে বলে ধরে নেওয়া যায়। অন্য দিকে, সেই ইঞ্জিনে এনটর্কের রেস টিউনড ফুয়েল ইনজেকশন বা আরটিএফআই (RT FI)-এর বদলে ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তি থাকতে পারে। যার ফলে জুপিটার ১২৫ স্কুটারটি কম তেলে আরও বেশি পথ চলতে পারবে।

নতুন TVS Jupiter 125 স্কুটারে এলইডি হেডলাইট ও টেললাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, টিউবলেস টায়ার, ইউএসবি চার্জার, বড় বুট স্টোরেজ, এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপের (ফ্লোরবোর্ডের নীচে ফুয়েল ট্যাঙ্ক)  মতো ফিচার থাকতে পারে। মিডিয়া রিপোর্টে Jupiter 125 স্কুটারে কয়েকটি ফার্স্ট-ইন-ক্লাস ফিচার থাকার বলা হয়েছে। যদিও সেগুলি কী কী, তা জানা যায়নি।

প্রসঙ্গত, TVS-এর Smart Xonnect কানেক্টিভিটি প্ল্যাটফর্মের সাথে জুপিটার ১২৫ স্কুটারের আত্মপ্রকাশ ঘটতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। এর ফলে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে জুপিটার ১২৫  কানেক্ট করলেই ড্যাশবোর্ডে দেখা যাবে, কে কল করছে। ড্যাশবোর্ড থেকেই ফোন কলের উত্তর দেওয়া বা কেটে দেওয়া যাবে। এছাড়া নেভিগেশন অ্যাসিস্ট, লাস্ট পার্ক লোকেশন, রাইড স্ট্যাটস, রিমোট ব্যাকলিট ইল্যুমিনিশেন-সহ ষাটের অধিক কানেক্টিভিটি ফিচার পাওয়া যাবে।

Jupiter 125-এর দাম ৭৫ হাজারের আশেপাশে থাকবে। লঞ্চ হওয়ার পর ভারতের বাজারে TVS Jupiter 125-এর সঙ্গে Suzuki Access, Honda Activa 125, Hero  Destini 125, Maestro Edge 125, এবং Yahama Fascino 125-এর প্রতিযোগিতা চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন