Homeঅটোকারনজির গড়ল TVS, সংস্থার Scooty মডেলের স্কুটার বিক্রি হল পঞ্চাশ লাখেরও বেশি

নজির গড়ল TVS, সংস্থার Scooty মডেলের স্কুটার বিক্রি হল পঞ্চাশ লাখেরও বেশি

আজ পর্যন্ত Scooty লাইনআপের মোট পঞ্চাশ লক্ষ স্কুটার বিক্রি করতে পেরেছে TVS

দু’চাকা হোক বা চার চাকা, গাড়ি কি শুধুমাত্র পুরুষেরাই চালাবে? এ কথা সঠিক যে, ছেলেদের প্রয়োজন বা চালানোর ধরনের কথা মাথায় রেখেই যানবাহন আনে বেশিরভাগ সংস্থা। মহিলা ক্রেতারা হয়ে পড়েন ব্রাত্য৷ তবে ব্যতীক্রমী চিন্তাধারা থেকেই স্কুটি (Scooty) রেঞ্জের স্কুটার বাজারে এনেছিল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। গুরুত্ব দেওয়া হয়েছিল মহিলা ব্যবহারকারীদের সুবিধা-অসুবিধার উপর। তার ফলাফলও হাতেনাতে পেয়েছিল সংস্থা। কেবলমাত্র মহিলারা নয় পুরুষদের মধ্যেও প্রবল জনপ্রিয় হয়ে ওঠে স্কুটারটি। সাশ্রয়ী দাম, চলনসই পারফরম্যান্স, ভাল ডিজাইন, প্রভৃতি কারণে টিভিএস স্কুটি (TVS Scooty)-র জনপ্রিয়তা আজও অটুট।

এমনকি সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন স্পর্শ করেছে TVS Scooty। আত্মপ্রকাশ করার পর থেকে আজ পর্যন্ত Scooty লাইনআপের মোট পঞ্চাশ লক্ষ স্কুটার বিক্রি করতে পেরেছে TVS। যে কারণে ভারতের জনপ্রিয়তম এবং সবথেকে বেশি সময় ধরে বিক্রীত স্কুটারগুলির তালিকায় জায়গা করে নিয়েছে এটি। সংস্থার তরফ থেকে একটি বিবৃতিতে দাবি করা হয়েছে, তিন দশকের বেশি সময় ধরে স্কুটারটি নিয়ে ব্যবসা করছে তারা।

বর্তমানে TVS Scooty রেঞ্জে দু’টি মডেল রয়েছে – Scooty Pep Plus এবং Zest 110। Scooty Pep Plus-এর দাম ৫৭ হাজার ৯৫৯ টাকা থেকে শুরু। অন্য দিকে, Zest 110-এর দাম ৬৬ হাজার ৩১৮ টাকা (দামগুলি দিল্লির এক্স-শোরুমের)।

TVS Scooty Pep Plus

টিভিএস স্কুটি পেপ প্লাস-এ রয়েছে ৮৭.৮ সিসি-র ইঞ্জিন, যা ৫.৪ পিএস পাওয়ার এবং ৬.৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। স্কুটি পেপ প্লাস-এর ফিচারগুলির মধ্যে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, অ্যালয় হুইলস, এলইডি ডিআরএল, গ্লভ বক্স, ইউএসবি চার্জার, সাইড স্টান্ড এলার্ম, প্রভৃতি উল্লেখযোগ্য।

TVS Zest 110

টিভিএস জেস্ট ১১০ স্কুটারকে দৌড়নোর শক্তি জোগায় ১০৯.৭ সিসি-র ইঞ্জিন। এর আউটপুট ৭.৮ পিএস ও ৮.৮ এনএম। এলইডি টেললাইট, এলইডি ডিআরএল, ডুয়াল-টোন সিট, ফ্রন্ট গ্লভ বক্স, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, টিউবলেস টায়ার – জেস্ট ১১০-এর বিশেষ ফিচারগুলির মধ্যে পড়ে।

আরও পড়ুন