Twitter Blue: ব্লু টিক রাখার জন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কত খরচ করতে হবে, জানাল ইলন মাস্ক

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ১১ ডলারে (প্রায় ৯০০ টাকা) Twitter Blue-র মাসিক সাবস্ক্রিপশন কিনতে পারবেন।

Twitter Blue Android Users Price in India

মাইক্রো ব্লগিং সাইট টুইটার (Twitter) আইফোনের পর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য টুইটার ব্লু সাবস্ক্রিপশন নিয়ে এল। অর্থাৎ এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদেরও ব্লু টিকের জন্য টাকা খরচ করতে হবে। বুধবার সংস্থাটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য টুইটার ব্লু সাবস্ক্রিপশনের দাম প্রকাশ করছে। জানা গেছে, এই পরিষেবার জন্য প্রতি মাসে ১১ ডলার (প্রায় ৯০০ টাকা) খরচ করতে হবে। উল্লেখ্য, গত বছর আইফোন ব্যবহারকারীদের জন্য পেইড টুইটার ব্লু সাবস্ক্রিপশন চালু করে Twitter।

Twitter Blue Tick লাগিয়ে রাখতে টাকা দিতে হবে

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বলেছেন, তিনি কোম্পানি চালানোর জন্য শুধু বিজ্ঞাপনদাতাদের ওপর নির্ভর করতে পারবেন না। তাই টুইটারের আয় বাড়াতে গত বছর ব্লু সাবস্ক্রিপশন চালু করা হয়। ব্লু চেক মার্ক আগে রাজনীতিবিদ, সেলিব্রিটি, সাংবাদিক এবং অন্যান্য জনসাধারণের ভেরিফাইড অ্যাকাউন্টের জন্য বিনামূল্যে প্রদান করা হত। তবে এখন টুইটারে ব্লু টিক বজায় রাখার জন্য অর্থ প্রদান করতে হবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কত খরচ করতে হবে

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ১১ ডলারে (প্রায় ৯০০ টাকা) টুইটার ব্লু-র মাসিক সাবস্ক্রিপশন কিনতে পারবেন। উল্লেখ্য, অ্যাপলের আইওএস ব্যবহারকারীদেরও একই খরচ করতে হবে। একই সঙ্গে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য টুইটার ব্লু সাবস্ক্রিপশনের বার্ষিক মূল্যও ৮৪ ডলার (প্রায় ৬,৮০০ টাকা) রাখা হয়েছে।

অর্থাৎ এক বছরের জন্য পেমেন্টে ছাড় দেওয়া হচ্ছে। টুইটার ওয়েব ব্যবহারকারীদের জন্যও একই দাম নির্ধারণ করা হয়েছে। যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, জাপান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সহ অন্যান্য দেশের ওয়েব ব্যবহারকারীরা শুরুতে ডিসকাউন্ট পাবেন।