HomeনিউজVivo স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, বাড়ছে ফোনের ওয়্যারেন্টি

Vivo স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, বাড়ছে ফোনের ওয়্যারেন্টি

ভারতের ভয়াবহ অতিমারী পরিস্থিতির কথা বিবেচনা করে গতকালই Xiaomi-র এক সময়ের সাব ব্র্যান্ড Poco ঘোষণা করেছে যে, তারা ভারতে নিজের স্মার্টফোনের ওয়্যারেন্টি দুই মাস বাড়িয়ে দেবে। বিগত কয়েক সপ্তাহ ধরে সংস্থার এদেশীয় প্রায় সব সার্ভিস সেন্টারগুলি বন্ধ থাকার দরুনই Poco এই উদ্যোগ নিয়েছে বলে জানা গিয়েছে, যার ফলে যে সমস্ত Poco স্মার্টফোনের চলতি মে অথবা জুন মাসে ওয়্যারেন্টি শেষ হয়ে গেছে বা যাবে সেগুলিতে ৬০ দিনের বর্ধিত ওয়্যারেন্টির সুবিধা পাওয়া যাবে। সেক্ষেত্রে Poco-র এই বিশেষ ঘোষণার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই, ঠিক একই রকম উদ্যোগ নিল Vivo-ও। আজ জনপ্রিয় চীনা স্মার্টফোন নির্মাতাটি, তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে নিশ্চিত করেছে যে, তারা ভারতীয় ইউজারদের জন্য নির্দিষ্ট স্মার্টফোনে ৩০ দিনের অতিরিক্ত ওয়্যারেন্টি পরিষেবা দেবে।

এক্ষেত্রে Vivo-ও ভারতের একাধিক রাজ্যে লকডাউন/ কার্ফু অবস্থা চাক্ষুষ করে এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গায় Vivo-র সার্ভিস সেন্টারগুলিও বন্ধ রয়েছে। সুতরাং যে সব Vivo স্মার্টফোন ইউজার এই করোনা মহামারী বা লকডাউনের জেরে তাদের ডিভাইস মেরামত করতে পারছেন না, তারা সংস্থা কর্তৃক ঘোষিত এই বর্ধিত ওয়্যারেন্টিটির সুবিধা নিতে পারবেন। তবে ভারতের প্রতিটি রাজ্যের জন্য এই এক্সটেনশন ওয়্যারেন্টি সার্ভিসের ধরন আলাদা হবে; Vivo, তার টুইটেই এই বিষয়টি সূচিত করেছে।

ব্র্যান্ডটি স্পষ্ট উল্লেখ করেছে যে, হ্যান্ডসেটের ওয়্যারেন্টি, রিপ্লেস বা লকডাউন পিরিয়ডের অধীনে থাকা অন্যান্য অফারগুলির ক্ষেত্রে এই পরিষেবাটি প্রযোজ্য হবে। সেক্ষেত্রে যে কোনো সার্ভিস সেন্টারের স্বাভাবিকভাবে কাজ শুরু করার দিন থেকে ৩০ দিন অর্থাৎ একমাসের অতিরিক্ত ওয়্যারেন্টি সম্প্রসারণের সময় গণনা করা হবে। তাই আগামী দিনে লকডাউনের বিধি-নিষেধ আরো কঠোর হলেও দুশ্চিন্তার কারণ নেই।

এই প্রসঙ্গে বলে রাখি, আপাতদৃষ্টিতে গোটা ঘটনাটি Poco-র নকল বলে মনে হলেও, Vivo-র পদক্ষেপটি যথেষ্ঠ স্বাভাবিক এবং বিবেচক। বরঞ্চ আগামী দিনে আমরা অন্যান্য স্মার্টফোন নির্মাতাদের থেকেও অনুরূপ সিদ্ধান্তের ঘোষণা আশা করতে পারি। ইতিমধ্যেই Realme, Asus, Poco-র মত বৈদেশিক কোম্পানি এবং দেশীয় ব্র্যান্ড Micromax, ভারতে তাদের চলতি মাসের প্রায় সমস্ত লঞ্চ ইভেন্টগুলি বাতিল করেছে। ফলত স্থগিত রয়েছে Realme X7 Max, Zenfone 8 সিরিজের মত একাধিক ফোনের লঞ্চ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন