ভিভোর নিজস্ব ইমেজিং চিপ ও 50MP ট্রিপল ক্যামেরার সঙ্গে লঞ্চ হবে Vivo X200

গত বছর অক্টোবরে লঞ্চ হওয়া ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো উভয় ফোনে ৬.৭৮ ইঞ্চি কার্ভড এজ ওলেড প্যানেল ও ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। উত্তরসূরী হিসাবে আসতে চলা ভিভো এক্স ২০০ প্রো আগের মতোই ৬.৭ ইঞ্চি ডিসপ্লে অফার করলেও, এক্স২০০ মডেলটি ফ্ল্যাট ডিসপ্লের কম্প্যাক্ট ফোন হবে বলে অনুমান করা হচ্ছে। বিখ্যাত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সোশ্যাল মিডিয়া পোস্টে এমনই দাবি করেছে। পাশাপাশি বেস মডেলের কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

ভিভো এক্স২০০ হবে কম্প্যাক্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন

ওই সূত্র ফ্ল্যাট ডিসপ্লের একটি কম্প্যাক্ট ফোনের বিষয়ে জানিয়েছে। নাম উল্লেখ না থাকলেও সেটি ভিভো এক্স২০০ বলেই জল্পনা শোনা যাচ্ছে। ডিজিটাল চ্যাট স্টেশন আগে দাবি করছিল, এতে ৬.৪ ইঞ্চি বা ৬.৫ ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে। চারদিকে পাতলা বেজেল থাকার সম্ভাবনা।

ভিভো এক্স২০০ স্মার্টফোনে ১.৫কে রেজোলিউশনের ১২০ হার্টজ ডিসপ্লে থাকতে পারে, যার আসপেক্ট রেশিও হবে ১৯:৫:৯। ডিভাইসের ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলটি গোল ও বড় আকারের হতে চলেছে। এতে ট্রিপল ক্যামেরা সেটআপ মিলবে। প্রাইমারি ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেল সেন্সর ও ৩x অপটিক্যাল জুম সহ পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা মিলবে।

এছাড়া, ভিভো এক্স২০০ সংস্থার নিজস্ব ইমেজিং চিপ সহ আসবে, যা উন্নত ছবি তুলতে সাহায্য করবে। সিকিউরিটির জন্য থাকবে ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে ডাইমেনসিটি ৯৪০০ চিপসেট ব্যবহার হবে। একই প্রসেসর প্রো ভ্যারিয়েন্টেও থাকবে।