নিউজ

Xiaomi 12T, Xiaomi 12T Pro ভারত সহ বিশ্ব বাজারে আসার আগেই দাম ফাঁস, দেখে নিন ফিচার

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি আগামী মাসে তাদের 12T সিরিজটি উন্মোচন করবে বলে শোনা যাচ্ছে। এই সিরিজের অধীনে বাজারে পা রাখতে পারে Xiaomi 12T এবং Xiaomi 12T Pro মডেল দুটি। সম্প্রতি জানা গেছে, এশিয়া এবং ইউরোপের বেশ কিছু অঞ্চলে উভয় হ্যান্ডসেটটিরই অভ্যন্তরীণ পরীক্ষা শুরু হয়েছে এবং দুটি স্মার্টফোনের মধ্যে অন্তত একটি ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন লঞ্চের আগে একটি রিপোর্টের মাধ্যমে Xiaomi 12T এবং 12T Pro-এর দাম, স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং কালার অপশনগুলি প্রকাশ্যে এসেছে। রিপোর্ট অনুযায়ী, স্মার্টফোনগুলি তিনটি কালার অপশনে বাজারে পাওয়া যাবে। প্রসঙ্গত, Xiaomi 12T হ্যান্ডসেটটি MediaTek Dimensity 8100 প্রসেসর এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে।

শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো-এর সম্ভাব্য দাম (Xiaomi 12T and Xiaomi 12T Pro Expected Price)

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, টিপস্টার সুধাংশু আম্ভোরে দাবি করেছেন যে, শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো উভয় মডেলই ব্ল্যাক, ব্লু এবং সিলভার-এই তিনটি কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। রিপোর্টে বলা হয়েছে যে, শাওমি অক্টোবরে এই ডিভাইসগুলি লঞ্চ করতে পারে এবং এগুলিতে (অন্তত একটি সংস্করণ সহ) ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকবে। স্ট্যান্ডার্ড শাওমি ১২টি ৫জি-এর দাম ৬০০ ইউরো থেকে ৬২০ ইউরো (প্রায় ৪৯,৪০০ টাকা থেকে ৫১,০০০ টাকা) এর মধ্যে রাখা হবে। অন্যদিকে, শাওমি ১২টি প্রো-এর দাম ৮০০ ইউরো থেকে ৮২০ ইউরো (আনুমানিক ৬৫,৮০০ টাকা থেকে ৬৭,৫০০ টাকা)-এর মধ্যে থাকবে বলে দাবি করা হচ্ছে। তবে, ভারতে এগুলির মূল্য “অনেকটাই কম” হবে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি টিপস্টার যোগেশ ব্রার অনলাইনে Xiaomi 12T-এর স্পেসিফিকেশন ফাঁস করেছেন। তাঁর দাবি অনুযায়ী, এই নতুন শাওমি ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট সহ একটি ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। ফটোগ্রাফির জন্য স্মার্টফোনটিতে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে। এছাড়াও, এই ইউনিটে সহায়ক ক্যামেরা হিসেবে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকতে পারে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

উল্লেখ্য, শোনা যাচ্ছে এই হ্যান্ডসেটের কোডনেম ‘প্লেটো’ (Plato), এটি ৮ জিবি এবং ১২ জিবি র‍্যাম বিকল্পে এবং ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যা ৬৭ ওয়াট চার্জিং ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করতে পারে।

Back to top button