চলতি বছরেই আসছে Xiaomi 15 ও Xiaomi 15 Pro, ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ থাকবে খাস ফিচার

শাওমির নতুন দুটি ফোন লঞ্চ হতে চলেছে। এই আপকামিং ফোনগুলির নাম শাওমি ১৫ এবং শাওমি ১৫ প্রো। সংস্থার এই ফোনগুলি চলতি বছরের অক্টোবরে লঞ্চ হবে। ডিভাইস দুটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ আসা বিশ্বের প্রথম স্মার্টফোন হতে পারে। এছাড়াও আজ একটি ওয়েইবো পোস্টের মাধ্যমে এদের বিশেষ কয়েকটি ফিচার সামনে আনা হয়েছে। জানা গেছে, সংস্থাটি এই ফোনগুলিতে 120W পর্যন্ত ফাস্ট চার্জিং এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দিতে পারে।

শাওমি ১৫ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন

ওয়েইবো পোস্ট অনুযায়ী, শাওমি ১৫ ফোনে ১.৫কে রেজোলিউশনের ৬.৩৬ ইঞ্চি ওলেড প্যানেল দেওয়া হবে। অন্যদিকে শাওমি ১৫ প্রো মডেলে দেওয়া হবে ৬.৭৩-ইঞ্চি ২কে ওলেড ডিসপ্লে, যার কোণগুলি মাইক্রো কার্ভেচার হবে। ফোন দুটির এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৪০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। নতুন ডিভাইসে এলপিডিডিআর৫এক্স র‌্যাম ও ইউএফএস ৪.০ স্টোরেজ পাওয়া যাবে।

আর সিরিজের বেস ভ্যারিয়েন্টে ৪৮০০ এমএএইচ বা ৪৯০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ব্যাটারি ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আবার শাওমি ১৩ প্রো মডেলে থাকবে ৫,৪০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ১২০ ওয়াট ওয়্যার্ড এবং ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য শাওমি ১৫ ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল ওমনিভিশন প্রাইমারি এবং আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর দেওয়া হতে পারে। সাথে এতে ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরাও থাকবে।

শাওমি ১৫ প্রো হ্যান্ডসেটের ক্যামেরা সম্পর্কে বললে, এতে ৫০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সহ ৫০ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স পাওয়া যাবে। সেলফির জন্য শাওমির দুটি ফোনেই ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। নতুন ফোনগুলি আইপি৬৮ রেটিং সহ আসবে। সিকিউরিটির জন্য বেস মডেলে অপটিক্যাল ইন-স্ক্রিন স্ক্যানার থাকবে এবং ১৫ প্রোতে আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।