নিউজ

5G ফোন হিসেবে আসছে Xiaomi CIVI 2, Redmi 11A, দেখা গেল 3C সার্টিফিকেশন সাইটে

গত বছর সেপ্টেম্বরে, শাওমি (Xiaomi) তরুণ প্রজন্মের মহিলা গ্রাহকদের উদ্দেশ্যে স্টাইলিশ ডিজাইন ও চিত্তাকর্ষক কালার অপশনের সাথে Xiaomi CIVI স্মার্টফোনটি চীনের বাজারে উন্মোচন করেছে। আবার গত এপ্রিল মাসে সংস্থাটি Xiaomi CIVI 1S হ্যান্ডসেটটিকে আসল মডেলের আপডেটেড সংস্করণ হিসেবে বাজারে লঞ্চ করেছে। এতে আপডেট হিসেবে দেখা গেছে একটি উন্নত চিপসেট এবং একটি নতুন কালার ভ্যারিয়েন্ট। আবার গত মে মাসে একটি রিপোর্ট থেকে জানা যায় যে, শাওমি বর্তমানে CIVI 2-এর ওপর কাজ করছে। আর এখন, আপকামিং এই হ্যান্ডসেটটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে খুঁজে পাওয়া গেছে, যা নির্দেশ করে যে এটি দেশীয় বাজারে লঞ্চ হতে আর খুব বেশি সময় বাকি নেই। এছাড়া, Xiaomi CIVI 2-এর সাথে একই সময়ে নতুন Redmi 11A ফোনটিও 3C কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে।

Xiaomi CIVI 2 এবং Redmi 11A পেল 3C-এর অনুমোদন

2209129SC এবং 22095RA98C মডেল নম্বর সহ দুটি শাওমি ডিভাইস চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। তালিকা থেকে জানা গেছে, উভয় মডেলেই ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। তালিকায় প্রথম মডেলটিকে একটি ৬৭ ফাস্ট চার্জারের সাথে দেখা গেছে, যেখানে দ্বিতীয়টি একটি স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জারের সাথে 3C ডেটাবেসে উপস্থিত হয়েছে। অনুমান করা হচ্ছে যে, 2209129SC মডেল নম্বর যুক্ত হ্যান্ডসেটটি শাওমি সিভি ২ হিসাবে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। অন্যদিকে, 22095RA98C মডেলটি একটি এন্ট্রি-লেভেল ফোন হতে পারে, যা সম্ভবত Redmi 11A নামে বাজারে আসবে।

প্রসঙ্গত, শোনা যাচ্ছে যে, শাওমি সিভি ২-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটটি থাকবে। জানিয়ে রাখি, গতবছরের সিভি ফোনটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত এবং এপ্রিলে লঞ্চ হওয়া আপডেটেড সিভি ১এস-এ স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসরটি ব্যবহার করা হয়েছে।

এছাড়া, Xiaomi CIVI 2-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লের থাকবে বলে মনে করা হচ্ছে যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ডলবি ভিশন অফার করবে। যদিও, এটি বিদ্যমান সিভি মডেলগুলির মতো একটি কার্ভড অ্যামোলেড (AMOLED) প্যানেলের সাথেও আসতে পারে। তবে ওলেড প্যানেল থাকলে, ডিসপ্লের মধ্যেই নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা থাকতে পারে। CIVI 2-এর ব্যাটারির ক্ষমতা এবং ক্যামেরা কনফিগারেশন সম্পর্কে এখনও কোনো তথ্য সামনে আসেনি। তবে, ডিভাইসটি একটি উন্নত সেলফি ক্যামেরা এবং রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, এন্ট্রি লেভেলের Redmi 11A হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি, তবে 3C-এর অনুমোদন পাওয়ার পর এই রেডমি ফোনটির সম্পর্কে আরও তথ্য শীঘ্রই প্রকাশ্যে আসবে বলে অনুমান করা যায়।

Back to top button