নিউজ

আয় কমার পর ৯০০ কর্মী ছাঁটাই করল Xiaomi, বাজারের চাহিদা মেটাতেও ব্যর্থ

টেকনোলজির দুনিয়া এই মুহূর্তে একটি খারাপ সময়ের মধ্যে যাচ্ছে। সম্প্রতি আমরা দেখেছি, Facebook, Google এর মতো জনপ্রিয় টেক জায়ান্টরা কর্মী ছাটাই এর পথে হেঁটেছে। এখন সেই পথের পথিক Xiaomi-ও। চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি ৯০০ কর্মচারীকে বরখাস্ত করেছে বলে খবর। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

সাউথ চায়না মর্নিং পোস্ট এর রিপোর্ট অনুযায়ী, Xiaomi অর্থনৈতিক মন্দার মধ্যে তাদের প্রায় ৩ শতাংশ কর্মচারী বরখাস্ত করেছে। যদিও আমরা এই ছাঁটাইয়ের পিছনে সঠিক কারণ জানতে পারেনি। তবে রাজস্ব হ্রাসের কারণে সংস্থাটি সিদ্ধান্ত নিতে পারে। আসলে Xiaomi তাদের ত্রৈমাসিক লক্ষ্যমাত্রা অর্জন করতে ব্যর্থ হয়েছে এবং জুন ত্রৈমাসিকে তাদের আয় প্রায় ২০ শতাংশ হ্রাস পেয়েছে।

গত জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত শাওমির স্থায়ী কর্মচারীর সংখ্যা ছিল ৩২,৮৬৯ জন। এরমধ্যে কোম্পানির হেডকোয়ার্টার, বেজিংয়ে কাজ করত ৩০,১১০ জন। বাকিরা ভারত ও ইন্দোনেশিয়ার মতো দেশে কাজ করত।

আয় কমার পর, শাওমির প্রেসিডেন্ট, Wang Xiang বলেছেন, ‘চলতি কোয়ার্টারে আমরা অনেক বাধার সম্মুখীন হয়েছি। আর্থিক মন্দা, মূল্যবৃদ্ধি ও বিভিন্ন রাজনৈতিক কারণে আমরা অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারিনি। এরফলে আমরা বাজারের চাহিদা মেটাতেও ব্যর্থ হয়েছি।’

Back to top button