Redmi 13 5G স্মার্টফোন সহ আজ ভারতে ৫টি প্রোডাক্ট লঞ্চ করল Xiaomi, জেনে নিন কি কি

ভারতীয় বাজারে ১০ বছর সম্পূর্ণ করেছে শাওমি। সেই উপলক্ষে ব্র্যান্ডটি এদেশে মোট ৫টি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে। আর এই ৫টি ডিভাইসের মধ্যে আছে একটি নতুন বাজেট ফোন, একটি ওয়্যারলেস ইয়ারফোন, একটি উন্নত ভার্সনের রোবট ভ্যাকিউম ক্লিনার এবং দুটি পাওয়ার ব্যাঙ্ক। আসুন শাওমির এই ডিভাইসগুলির ভারতীয় মূল্য এবং ফিচার জেনে নেওয়া যাক।

রেডমি ১৩ ৫জি

শাওমির এই ডিভাইসটির প্রারম্ভিক মূল্য ১২,৯৯৯ টাকা। এছাড়াও, এই ডিভাইসের সাথে পাওয়া যাবে বিভিন্ন ব্যাঙ্ক অফার, যারপর এর দাম আরো কিছুটা কমানো যাবে।

ফিচার হিসেবে এই ডিভাইসে দেওয়া হয়েছে ৬.৭৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য আছে স্ন্যাপড্রাগন ৪জেন ২ এই প্রসেসর চিপ। ডিভাইসটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। উল্লেখ্য, এই ডিভাইসটির ডিসপ্লের উপর কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

রেডমি বাডস ৫সি

শাওমি ভারতে রেডমি বাডস ৫সি নামের নতুন ওয়্যারলেস ইয়ারবাডস লঞ্চ করেছে, যার দাম ১৯৯৯ টাকা। এই ডিভাইসটি ৪০ ডেসিবেল অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন অফার করে। সংস্থার দাবি এটি শব্দবহুল পরিবেশে ভীষণভাবে কার্যকরী। এছাড়া, এই ডিভাইসে আছে ১২.৪ মিমি ডায়ানামিক টাইটানিয়াম ড্রাইভার এবং এআই ইএনসি সহ কোয়াড মাইক সেটআপ, যা কল অ্যাটেন্ড করলে শব্দ কমাতে সাহায্য করে।

সংস্থার মতে ইয়ারবাডসটি কেসের সাথে মোট ৩৬ ঘন্টা প্লে টাইম দেবে এবং বাডগুলি ৭ ঘন্টা পর্যন্ত প্লে টাইম দেবে। এদিকে শাওমি ইয়ারবাডস স্থিতিশীল কানেকশন সহ কম লেটেন্সির জন্য ব্লুটুথ ৫.৩ অফার করে।

শাওমি পাওয়ার ব্যাঙ্ক

সম্প্রতি শাওমি তাদের পোর্টফোলিওতে নতুন দুটি পাওয়ার ব্যাঙ্ক যুক্ত করেছে। যার মধ্যে একটি হল শাওমি পকেট পাওয়ার ব্যাঙ্ক, যার ক্ষমতা ১০,০০০ এমএএইচ। এই ডিভাইসটি ইন্টারনাল টাইপ সি পোর্ট সহ এসেছে। আবার, এটি মাল্টি পোর্ট অ্যাক্সেস এবং টু ওয়ে ফাস্ট চার্জিং সুবিধা সরবরাহ করে।

শাওমির দ্বিতীয় পাওয়ার ব্যাঙ্কটি হল শাওমি পাওয়ার ব্যাঙ্ক ৪আই মডেল, যা একসাথে তিনটি ডিভাইস চার্জ করার ক্ষমতা রাখে। ১০,০০০ এমএএইচ লিথিয়াম ব্যাটারি সম্পন্ন এই পাওয়ার ব্যাঙ্কটি টু ওয়ে ফাস্ট চার্জিং সমর্থন করে। উল্লেখ্য, উভয় পাওয়ার ব্যাঙ্কেই ১২ লেয়ার প্রোটেকশন সিস্টেম, ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন, পাওয়ার ডেলিভারি এবং ৩.০ কুইক চার্জ প্রযুক্তি সমর্থন উপস্থিত।

জানিয়ে রাখি, ১০,০০০ এমএএইচের পকেট পাওয়ার ব্যাঙ্কের দাম ১,৬৯৯ টাকা এবং ১০,০০০ এমএএইচের শাওমি পাওয়ার ব্যাঙ্ক ৪আই-এর দাম ১,২৯৯ টাকা রাখা হয়েছে।

শাওমি রোবট ভ্যাকিউম ক্লিনার এক্স১০

শাওমি সম্প্রতি লঞ্চ করেছে তাদের নতুন রোবট ভ্যাকিউম ক্লিনার এক্স১০, যার দাম ২৯,৯৯৯ টাকা। সংস্থার মতে এই উন্নত ভ্যাকিউম ক্লিনারে ডুয়েল অটো এম্পটি ভেন্ট সহ কুইক ডাস্ট কালেকশন ফিচার এবং একটি ২.৫ লিটার হাই ক্যাপাসিটি ডিসপোজেবল ব্যাগ উপস্থিত। রোবট ভ্যাকিউম ক্লিনারটি এলডিএস লেজার নেভিগেশন সহ এসেছে।

এই ভ্যাকিউম ক্লিনারে আছে ৪,০০০ পিএ শাকশান শক্তি, যার ফলে এটি যেকোনো ধরনের ময়লা এবং আবর্জনা অপসারণ করতে সক্ষম। এছাড়াও, এই ডিভাইসে ১৭,০০০ পিএ শাকশান পাওয়ার সহ একটি স্বয়ংক্রিয় ক্লিনিং স্টেশন দেওয়া হয়েছে। আবার, এতে ৫,২০০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে, যা ২৪০ মিনিট কাজ করতে সক্ষম। উল্লেখ্য, এই ভ্যাকিউম ক্লিনার শাওমি হোম অ্যাপের মাধ্যমে পরিচালনা করা যেতে পারে।