Homeনিউজসহজেই বহন করা যাবে, Xiaomi Lipstick Power Bank বাজেটের মধ্যে লঞ্চ হল

সহজেই বহন করা যাবে, Xiaomi Lipstick Power Bank বাজেটের মধ্যে লঞ্চ হল

Xiaomi Lipstick Power Bank সর্বাধিক ২০ ওয়াট আউটপুট পাওয়ার সাপোর্ট করে

জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড শাওমি (Xiaomi) গতকাল (২৭ সেপ্টেম্বর) একটি বিশেষ লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে সংস্থা তাদের ডিজাইন শৈলীর ওপর নির্ভর করে তরুণ প্রজন্মের মহিলা গ্রাহকদের উদ্দেশ্যে বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট উন্মোচন করেছে। তার মধ্যে প্রধান আকর্ষণ ছিল লেটেস্ট Xiaomi CIVI 2 স্মার্টফোনটি। এছাড়াও, এই ইভেন্টে উন্মোচিত আরেকটি আকর্ষণীয় পণ্য হল স্লিক ডিজাইনের Xiaomi Lipstick Power Bank। এই নতুন সাশ্রয়ী মূল্যের পাওয়ার ব্যাঙ্কটি আপাতত চীনা বাজারেই আত্মপ্রকাশ করেছে। এতে একটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। চলুন এই পাওয়ার ব্যাঙ্কটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

শাওমি লিপস্টিক পাওয়ার ব্যাঙ্কের মূল্য – Xiaomi Lipstick Power Bank Price

শাওমি লিপস্টিক পাওয়ার ব্যাঙ্কটি হল একটি সাশ্রয়ী মূল্যের চার্জিং ডিভাইস, চীনের বাজারে যার দাম রাখা হয়েছে ১২৯ ইউয়ান (প্রায় ১,৫০০ টাকা)৷ এটি সফ্ট ব্লু এবং পিঙ্ক গ্রেডিয়েন্ট ডিজাইনের সাথে মিলবে।

শাওমি লিপস্টিক পাওয়ার ব্যাঙ্কের স্পেসিফিকেশন – Xiaomi Lipstick Power Bank Specifications

শাওমি লিপস্টিক পাওয়ার ব্যাঙ্কে ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। সুতরাং, ব্যবহারকারীরা এটিকে অনায়াসেই বিমানে নিয়ে যেতে পারেন। মসৃণ এই পাওয়ার ব্যাঙ্কটির প্রস্থ প্রায় ৩০.৬ মিলিমিটার এবং ওজন ১২৭ গ্রাম। এটি একটি ছোট শোল্ডার ব্যাগে কোনও ভার ছাড়াই বহন করা যেতে পারে এবং যেকোনও জায়গায় সুবিধামতো ব্যবহার করা যেতে পারে।

এছাড়া, এই নতুন ডিভাইসটি ডিজাইনের দিক থেকেও খুব নজরকাড়া। এর ভিতরের শেলটি সফ্ট ব্লু-পিঙ্ক গ্রেডিয়েন্ট দিয়ে ডিজাইন করা হয়েছে এবং বাইরের শেলটি ম্যাট ইউভি প্রযুক্তি দ্বারা নির্মিত। লিপস্টিকের সাথে সাদৃশ্যপূর্ণ ডিজাইনের এই ডিভাইসটিকে তরুণীদের জন্য একটি ফ্যাশন আইটেম বললেও, খুব একটা ভুল বলা হবে না।

কনফিগারেশনের ক্ষেত্রে, Xiaomi Lipstick Power Bank সর্বাধিক ২০ ওয়াট আউটপুট পাওয়ার সাপোর্ট করে। নতুন লঞ্চ হওয়া Xiaomi Civi 2 ফোনটি এই পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করে অতিরিক্ত ৮০% পাওয়ার পেতে পারে। এটি iPhone 13-কে দ্রুত চার্জ করতে পারে এবং ৩০ মিনিটের মধ্যেই এর চার্জ শূন্য থেকে ৪৩% পর্যন্ত পূর্ণ করে। একই সাথে, এই পাওয়ার ব্যাঙ্কে একটি বিল্ট-ইন ইন্টেলিজেন্ট আইডেন্টিফিকেশন চিপ রয়েছে, যা স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসের প্রয়োজনীয় কারেন্টের সাথে মিলে যায়। এটি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন, ট্যাবলেট, কম্পিউটার এবং লো-কারেন্ট ডিভাইসগুলির চার্জিং চাহিদা মেটাতে ব্যবহার করা যেতে পারে।

চার্জিংয়ের ক্ষেত্রে, Xiaomi Lipstick Power Bank-এ ইন-বিল্ট টাইপ-সি ইন্টারফেস দ্বি-মুখী ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে একটি ১৩.৫ ওয়াট ইনপুট রয়েছে এবং এটি নিজস্ব চার্জিং ওয়্যারের সাথে এসেছে। চার্জিং কেবলটি প্রায় ১.৫ ঘন্টার মধ্যে সেল্ফ-চার্জিং সম্পূর্ণ করতে পারে। নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, Lipstick Power Bank ২১,৭০০ পাওয়ার সেল গ্রহণ করে, যা তাপমাত্রা সুরক্ষা, শর্ট সার্কিট সুরক্ষা, রিসেট সুরক্ষা, ইনপুট ওভারভোল্টেজ/ওভারকারেন্ট সুরক্ষা, আউটপুট ওভারকারেন্ট/ওভারভোল্টেজ সুরক্ষা ইত্যাদি সাপোর্ট করে।

আরও পড়ুন