নিউজল্যাপটপ

Xiaomi Mi 11X Pro: বিরাট সস্তা, ১৩ হাজার টাকা দাম কমলো শাওমি স্মার্টফোন

২০২১ সালের এপ্রিল মাসে Xiaomi Mi 11X ফোনের সাথে যৌথভাবে Xiaomi Mi 11X Pro -কেও ভারতে লঞ্চ করা হয়েছিল। আর এখন অর্থাৎ আগমনের ১৫ মাস পর আলোচ্য ‘Pro’ মডেলটি এদেশের গ্রাহক-বেসের জন্য সর্বাধিক সস্তায় উপলব্ধ হল। আসলে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon বর্তমানে Xiaomi Mi 11X Pro 5G স্মার্টফোনের সাথে বিপুল ডিসকাউন্ট অফার করছে। তবে শুধু ভারী ডিসকাউন্ট নয়, পাশাপাশি এক্সচেঞ্জ বোনাস এবং ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট পলিসির লাভও ওঠাতে পারবেন ক্রেতারা। যারপর, Xiaomi আনীত এই প্রিমিয়াম 5G হ্যান্ডসেটকে ২৭,০০০ টাকারও কমে পাওয়া যাবে। দেখতে গেলে সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ Xiaomi Mi 11X -এর থেকেও কম দামে খরিদ করা যাবে ‘Pro’ ফোনটিকে। ফলে আপনারা যারা একটি নতুন 5G স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তারা ভুলেও এই সুযোগ হাতছাড়া করবেন না। চলুন Xiaomi Mi 11X Pro 5G স্মার্টফোনের সাথে Amazon কিরূপ ডিসকাউন্ট ও অফার দিচ্ছে তা বিশদে জেনে নেওয়া যাক।

Xiaomi Mi 11X Pro 5G -এর সাথে উপলব্ধ Amazon অফারের বিবরণ

শাওমি এমআই ১১এক্স প্রো ৫জি স্মার্টফোনকে ৩৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছিল। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনের জন্য বরাদ্দ করা হয়েছিল। তবে এখন উক্ত ভ্যারিয়েন্টকে মাত্র ২৬,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে অ্যামাজনে। যা কিনা লঞ্চ প্রাইজের থেকে পুরো ১৩,০০০ টাকা কম৷ যদিও ফোনের টপ-অফ-দ্য-লাইন ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি এই মুহূর্তে উপলব্ধ নেই। এই হ্যান্ডসেটকে লুনার হোয়াইট এবং কসমিক ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাচ্ছে।

ভারী ডিসকাউন্টের পাশপাশি গ্রাহকেরা অতিরিক্তভাবে আরো ৫,০০০ টাকার এক্সচেঞ্জ অফারেরও লাভ ওঠাতে পারবেন। এছাড়া, উক্ত ফোনটি কেনার ক্ষেত্রে আমাজন প্রাইম সদস্যরা ছয় মাসের বৈধতা সম্পন্ন স্ক্রিন রিপ্লেসমেন্ট পরিষেবার সুবিধা সম্পূর্ণ বিনামূল্যের পেয়ে যাবেন।

Xiaomi Mi 11X Pro 5G স্পেসিফিকেশন

এমআই ১১এক্স প্রো ৫জি স্মার্টফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস E4 AMOLED ডট ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস এবং HDR10+ সাপোর্ট করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি প্রসেসর সহ এসেছে। আর এই ফোনে, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ ডিফল্ট রূপে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Mi 11X Pro 5G ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর এবং ৫ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর। সাথে সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। এই স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে – ওয়াই-ফাই, ব্লুটুথ, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট সামিল থাকছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পুরুত্ব ৭.৮ মিমি এবং ওজন ১৯৬ গ্রাম।

Back to top button