HomeনিউজXiaomi Mix 5 আসছে Snapdragon 8 Gen 1 প্রসেসর ও 12 জিবি র‌্যাম সহ, দেখা গেল Geekbench-এ

Xiaomi Mix 5 আসছে Snapdragon 8 Gen 1 প্রসেসর ও 12 জিবি র‌্যাম সহ, দেখা গেল Geekbench-এ

Xiaomi Mix 5 লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর, অ্যান্ড্রয়েড ১২ এবং ১২ জিবি র‍্যাম সহ বাজারে আসবে

চীনের স্মার্টফোন সংস্থা শাওমি চলতি বছরেই আপকামিং Xiaomi Mix 5 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। গতবছর অগাস্টে লঞ্চ হওয়া Xiaomi Mix 4 ফোনের উত্তরসূরিটি এবছরের দ্বিতীয়ার্ধে বাজারে পা রাখতে পারে বলে জল্পনা চলছে। আর এবার এই আপকামিং ডিভাইসটিকে স্পট করা হল গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে। গিকবেঞ্চের তালিকাটি থেকে জানা যাচ্ছে, Xiaomi Mix 5 লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর, অ্যান্ড্রয়েড ১২ এবং ১২ জিবি র‍্যাম সহ বাজারে আসবে৷

Xiaomi Mix 5- কে দেখতে পাওয়া গেল Geekbench- এর সাইটে

2203121C মডেল নম্বর সহ একটি শাওমি ফোন গিকবেঞ্চের ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে, অনুমান করা হচ্ছে, এটি আসন্ন শাওমি মিক্স ৫ হ্যান্ডসেটটিই হবে। জানা যাচ্ছে, এই মডেলটির কোডনেম ‘থর’ (Thor)। মিক্স সিরিজের এই আপকামিং ডিভাইসটি চীনা স্মার্টফোন সংস্থাটির সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোনগুলির মধ্যে একটি হবে বলে আশা করা হচ্ছে। আবার এও বলা হচ্ছে যে, এই ফোনটি চীনের বাজারে শাওমি মিক্স ৫ প্রো নামে লঞ্চ হবে।

প্রসঙ্গত, গিকবেঞ্চের লিস্টিং থেকে হ্যান্ডসেটটির চূড়ান্ত নাম সম্পর্কে কোনও তথ্য সামনে না আসলেও, তালিকা থেকে প্রকাশ্যে এসেছে যে, ফোনটি সর্বাধিক ৩.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট হবে বলেই মনে করা হচ্ছে এবং এটির সাথে গ্রাফিক্সের জন্য যুক্ত থাকবে অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জিপিইউ।

এছাড়া, গিকবেঞ্চে তালিকাভুক্ত শাওমি ফোনে ১২ জিবি র‍্যাম থাকবে এবং মডেলটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে। তালিকাটি দেখিয়েছে যে, Xiaomi Mix 5 গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,২৫৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৪৫৬ পয়েন্ট অর্জন করেছে। তবে এগুলি ছাড়া, শাওমির এই আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি সম্পর্কে আর কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। আশা করা হচ্ছে, Xiaomi Mi Mix 5 এই বছরের আগস্ট বা সেপ্টেম্বর মাসের মধ্যেই বাজারে পা রাখবে।

আরও পড়ুন