স্থানীয় দোকানদারের থেকে ঘরে বসেই কিনুন প্রয়োজনীয় জিনিস, নতুন পরিষেবা আনছে Xiaomi

চীনের প্রসিদ্ধ স্মার্টফোন নির্মাতা কোম্পানি Xiaomi কর্পোরেশন সোমবার জানিয়েছে যে, তারা এই সপ্তাহে ভারতে একটি নতুন ই-বিপণন পরিষেবা শুরু করতে চলেছে। এই বিপণন পরিষেবায় দেশের গ্রাহকরা বাড়িতে থেকেই নিজেদের এলাকার স্থানীয় দোকানদারের কাছ থেকে জরুরি জিনিসপত্র কিনতে পারবেন।

এই নতুন সার্ভিসের নাম Mi Commerce, এবং এই সার্ভিস ব্যবহার করে গ্রাহকরা অনলাইনে একটি ওয়েব অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিজেদের পছন্দের দোকান থেকে জিনিস পছন্দ করে অর্ডার প্লেস করতে পারবেন। অর্ডার প্লেস করার পর সময়মতো সেই জিনিসটি পার্টনার স্টোরের মাধ্যমে বাড়িতে ডেলিভারি করে দেওয়া হবে। প্রত্যেক বিক্রেতার আলাদা আলাদা ইউ আর এল এই এ প্ল্যাটফর্মে থাকবে এবং তারা অনলাইন এবং অফলাইনে তাদের পোর্টফলিও প্রচার করতে পারবেন। এই সার্ভিসটি সম্পূর্ণ চালু করা হয়েছে অফলাইন ব্যবসায়ীদের ব্যবসায় কিছুটা গতি প্রদানের জন্য।

এই সার্ভিসটি সারা ভারতে চালু করা হবে এবং যদি এই সার্ভিসটি সাফল্যের মুখ দেখে তাহলে এটিকে লকডাউনের পরেও চালানো হবে। প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি ভারতের সবথেকে বড় স্মার্টফোন কোম্পানি, যার ভারতীয় মার্কেটে শেয়ারের পরিমাণ ৩০%।

এই উদ্যোগ গ্রহণ করার মাধ্যমে শাওমির তরফ থেকে জানানো হয়েছে,” আমরা অফলাইন ব্যবসা ক্রমাগত চালিয়ে যাওয়ার উদ্দেশ্য নিয়ে এই সার্ভিসটি চালু করছি। এই লকডাউনের সময় বিশেষভাবে দেখা গিয়েছে, মানুষজন অফলাইন দোকানে যেতে চাইছেন না কারণ সুরক্ষা, স্বচ্ছতা এবং ভাইরাস ছড়িয়ে পড়ার একটি চিন্তা থেকে যাচ্ছে। কিন্তু এই সার্ভিস চালু করার মাধ্যমে আমরা অফলাইন মার্কেটকে চালিয়ে যাওয়ার একটি পরিকল্পনা নিয়েছি। এছাড়াও শাওমি ইন্ডিয়ার তরফ থেকে ক্রেডিট অফারের মাধ্যমে নিজেদের পার্টনারদের ব্যাংকিং ক্যাপিটাল লোন নেওয়ার সময়েও সাহায্য করা হবে।”

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷