ফোনের পর ভারতের ল্যাপটপের বাজার ধরতে Redmi Book 14 শীঘ্রই নিয়ে আসছে শাওমি

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi এবার Redmi ব্র্যান্ডের ল্যাপটপ ভারতে লঞ্চ করার তোড়জোড় শুরু করলো। স্প্ল্যাশলিকের একটি রিপোর্ট অনুযায়ী, কোম্পানি আগামী জুন মাসে Xiaomi Redmi Book 14 ল্যাপটপ ভারতে লঞ্চ করবে। যদিও কোম্পানির তরফে এই ব্যাপারে এখনও কোনো তথ্য প্রকাশ করা হয়নি। আপনাকে জানিয়ে রাখি গতবছর জুনে কোম্পানি রেডমি বুক ১৪ চীনে লঞ্চ করেছিল। আসুন এই ল্যাপটপের বিষয়ে বিস্তারিত জেনে নিই।

Redmi ব্র্যান্ডে Xiomi এর প্রথম নোটবুক ল্যাপটপ হল এটি। এতে আছে ১৪ ইঞ্চি ডিসপ্লে প্যানেল, ইন্টেল আই ৭ প্রসেসর এবং Nvidia Geforce MX250 গ্রাফিক্স কার্ড। এছাড়া আছে ডিটিএস অডিও সাপোর্ট, একটি নতুন কুলিং সিস্টেম এবং অত্যাধুনিক আনলক ২.০ ফিচার। চীনে Redmi Book 14 এর দাম শুরু হচ্ছে ৩৯৯৯ ইউয়ান থেকে ( যা প্রায় ৪২,৩০০ টাকার কাছাকাছি) ।

এতে থাকছে ইন্টেল কোর আই ৫ প্রসেসর এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। আবার ৫১২জিবি এসএসডি মডেল পাওয়া যাচ্ছে ৪,৪৯৯ ইউয়ানে ( যা প্রায় ৪৮,০০ টাকার সমান )। সব থেকে ভালো যে মডেলটি আছে তাতে আছে এইটথ জেনারেশন ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং ৫১২ জিবি এসএসডি যার দাম ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫০,৪০০ টাকার কাছাকাছি) ।

Redmi Book 14 এর ফিচারের কথা বললে এতে আছে ১৪ ইঞ্চি আল্ট্রা নেরো এইচডি ডিসপ্লে। এছাড়া আই ৭ ইন্টেল এইটথ জেনারেশন প্রসেসর সাথে Nvidia MX ২৫০ গ্রাফিক্স কার্ড ও ৮ জিবি র‌্যাম। এছাড়া আছে ৫১২ জিবি এসএসডি। টাইপিং এর জন্য রেডমি বুক ১৪ এ আছে একটি ফুল সাইজ কী বোর্ড। যাতে থাকছে ১.৩ মিমি এবং ১৯ মিমি মাপের কি। এর ব্যাটারি ব্যাক আপ একবার চার্জ দিলে থাকবে প্রায় ১০ ঘন্টা মতো।

উইন্ডোজ ১০ এর সাথে আসা এই ল্যাপটপে থাকছে অত্যাধুনিক Unlock 2.0 ফিচার। যা আনলক হতে সময় নেবে ১.২ সেকেন্ড। মাইক্রোসফট অফিস হোম ও স্টুডেন্ট এডিশন ও থাকবে এর সাথে ।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷