লঞ্চের আগে অনলাইনে ফাঁস Redmi Note 9 এর ফিচার, জেনে নিন দাম

Xiaomi এর সাব ব্র্যান্ড রেডমি কিছুদিন আগেই ভারতে Redmi Note 9 Pro ও 9 Pro Max লঞ্চ করেছিল। তবে রেডমি ফ্যানরা অনেকেই অবাক হয়েছিল কারণ এই সিরিজের প্রাথমিক ভ্যারিয়েন্ট অর্থাৎ রেডমি নোট ৯ কোম্পানি বাজারে নিয়ে আসেনি। কিন্তু গ্রাহকদের সুখবর দিয়ে এবার কোম্পানি Redmi Note 9 লঞ্চ করতে চলেছে।

সম্প্রতি এই ফোনকে সার্টিফিকেশন সাইট TENAA তে অন্তর্ভুক্ত করা হয়েছে। রেডমি নোট ৯ প্রো এবং রেডমি নোট ৯ প্রো ম্যাক্স এর মত এই ফোনকেও পাঞ্চ হোল ডিসপ্লের সাথে লঞ্চ করা হতে পারে। যদিও ওয়েবসাইট থেকে এই ফোন সম্পর্কে বিশেষ কোনো তথ্য জানা যায়নি। টিনা তে Redmi Note 9 ফোনটি Xiaomi M2003J15SC মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত হয়েছে। এই ওয়েবসাইট অনুযায়ী, রেডমি নোট ৯ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে।

কারণ যে ছবিটি এই সাইটে পোস্ট করা হয়েছে তাতে রেডমি নোট ৯ প্রো এর মত ক্যামেরা সেটআপ দেখা গেছে। ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সহ আরও তিনটি ক্যামেরা ও ফ্ল্যাশ লাইট দেওয়া হতে পারে। এর পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও থাকবে। আবার এর ফোনের সামনে পাঞ্চ হোল ডিজাইন ডিসপ্লে দেওয়া হবে। এই পাঞ্চ হোল ডিসপ্লের উপরি ভাগে বাম দিকের কোণায় থাকবে। এই ফোনটি ১০ টাকার রেঞ্জে আসবে।

কিছুদিন আগে রেডমি নোট ৯ এর ফিচার ফাঁস হয়েছিল। সেখানে বলা হয় এই ফোনে ৬.৪৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। যার রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর থাকবে। এছাড়াও এতে ৪,৯২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যদিও এতে ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হবেনা। এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে, যথা- ৩ জিবি/৪ জিবি/৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷