WhatsApp আনছে নতুন ফিচার, এবার যেমন ইচ্ছা লাগানো যাবে চ্যাট থিম, বেছে নেওয়া যাবে রঙ-ও

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp তাদের ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন সুবিধা নিয়ে হাজির হয়। যেকারণে...
Puja Mondal 13 Oct 2024 3:04 PM IST

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp তাদের ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন সুবিধা নিয়ে হাজির হয়। যেকারণে ভারতের বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। তবে অনেক ব্যবহারকারী এতদিন অ্যাপটির বিরক্তিকর চ্যাট থিম নিয়ে অভিযোগ করতেন, কিন্তু সে অভিযোগও এবার খারিজ করতে চলেছে WhatsApp।

চ্যাটের জন্য পছন্দের থিম সেট করতে দেবে WhatsApp

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার প্ল্যাটফর্ম WABetaInfo জানিয়েছে যে, মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ কাস্টম চ্যাট থিম ফিচার নিয়ে পরীক্ষা শুরু করেছে। গত আগস্ট মাসে সর্বপ্রথম এই ফিচারের কথা জানা গিয়েছিল। এরফলে ব্যবহারকারীরা তাদের চ্যাট থিম নিজেদের মতো বেছে নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ এইমুহুর্তে ডিফল্ট, লাইট এবং ডার্ক থিম বেছে নেওয়ার সুযোগ দেয়। তবে গুগল প্লে বিটা প্রোগ্রামে হোয়াটসঅ্যাপের ২.২৪.২১.৩৪ বিটা ভার্সনে একাধিক নতুন থিম এবং কালার দেখা গেছে। WABetaInfo তাদের রিপোর্টে জানিয়েছে যে, ব্যবহারকারীরা ২২ টি ভিন্ন চ্যাট থিম এবং ২০ টি রঙ বেছে নেওয়ার সুযোগ পাবেন।

এখনও সমস্ত বিটা টেস্টারের কাছে ফিচারটি এসে পৌঁছায়নি। তাদের পরীক্ষা শেষ হলে WhatsApp এর স্টেবল ভার্সনের ফিচারটি রোলআউট করা হবে। ব্যবহারকারীরা একটি নতুন 'চ্যাট থিম' সেটিংস পেজ দেখতে পাবেন।

এই পেজে ব্যবহারকারীরা আলাদা আলাদা চ্যাটের জন্য থিম পরিবর্তন করতে পারবেন। এই পেজে চ্যাটের রং ও ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার পরিবর্তনের অপশনও দেওয়া হবে। অন্যদিকে ব্যবহারকারীরা চাইলে একই সঙ্গে সব চ্যাটের থিম পরিবর্তন করতে পারবেন, যাতে অ্যাপে একই অভিজ্ঞতা পান।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms