SIM কার্ড ছাড়া কীভাবে কল করবেন? দেখে নিন তিনটি সেরা উপায়

ফোন ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া এখন দুষ্কর। বেশিরভাগ মানুষের হাতেই এখন ফোন থাকে এবং তাতে একটি সিম কার্ড।...
Puja Mondal 8 Oct 2024 12:11 PM IST

ফোন ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া এখন দুষ্কর। বেশিরভাগ মানুষের হাতেই এখন ফোন থাকে এবং তাতে একটি সিম কার্ড। কিন্তু আপনাকে যদি বলি, সিম ছাড়াও আপনি স্মার্টফোন থেকে কল করতে পারবেন, তাহলে কি বিশ্বাস করবেন? আজ্ঞে হ্যাঁ! আপনি সিম ছাড়াও ফোন থেকে কল অরতে পারবেন, তবে এরজন্য ডিভাইসটিকে ওয়াই-ফাইয়ের সাথে সংযুক্ত রাখতে হবে।

সিম ছাড়া ফোন কল কীভাবে করবেন

VoIP অ্যাপ ব্যবহার করে সিম ছাড়াই কল করা যাবে

ভিওআইপি অর্থাৎ ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল অপশন অনেক অ্যাপেই পাওয়া যায়। যেমন হোয়াটসঅ্যাপ, স্কাইপি ইত্যাদি। এসব অ্যাপে লগইন করার পর আপনি ইন্টারনেটের মাধ্যমে কল করতে পারবেন। তবে লগইন করার জন্য এখানে একটি ফোন নম্বর দরকার হবে। এক্ষেত্রে আপনি ভার্চুয়াল ফোন ব্যবহার করতে পারবেন।

ভার্চুয়াল ফোন নম্বর ব্যবহার করতে পারেন

বর্তমান সময়ে ভার্চুয়াল ফোন নম্বরের জনপ্রিয়তা বেড়েছে। একাধিক অ্যাপ বা ওয়েবসাইট এখন বিনামূল্যেই ভার্চুয়াল নম্বর জেনারেট করতে দেয়। এই ফোন নম্বরগুলি ইন্টারনেট কানেক্টিভিটির সাহায্যে কল করার সুবিধা দেয়। ফলে ফিজিক্যাল সিম কার্ডের প্রয়োজন হবে না।

WiFi কলিং ব্যবহার করতে পারেন

বর্তমান সময়ের স্মার্টফোনে ওয়াইফাই কলিংয়ের সুবিধা পাওয়া যায়। এই ফিচার ফোনের সেটিংস অপশন থেকে এনাবল করা যাবে। এই ফিচারের মাধ্যমে ফোনের ডায়ালার থেকে কল ডায়াল করা যাবে। তবে এর জন্য আপনাকে একবার সিম কার্ড লাগাতে হবে, এবং এরপর থেকে ওয়াই-ফাইয়ের মাধ্যমে কল করা যাবে।

শুধু তাই নয়, এখন টেলিকম সংস্থাগুলিও ই-সিমের সুবিধা দেয়। ই-সিমের মাধ্যমে ফোনে কোনও ফিজিক্যাল সিম ইনস্টল না করেই কলিং, এসএমএস এবং মোবাইল ডেটা পরিষেবা উপভোগ করা যাবে।

Show Full Article
Next Story