Acer Predator: গেমিং ও ভিডিয়ো এডিটের জন্য দুর্ধর্ষ ল্যাপটপ আনল এসার, দাম জেনে নিন

ভারতে লঞ্চ হল Acer Predator Helios Neo 14। এই গেমিং ল্যাপটপে একাধিক উল্লেখযোগ্য স্পেসিফিকেশন সহ এআই চালিত ফিচার রয়েছে।

Ananya Sarkar 5 Oct 2024 11:21 AM IST (Updated: 5 Oct 2024 11:23 AM IST)

তাইওয়ান ভিত্তিক ইলেকট্রনিক নির্মাতা, এসার ভারতের বাজারে লঞ্চ করলো নতুন Acer Predator Helios Neo 14 গেমিং ল্যাপটপ৷ এটি Intel Core Ultra 7 প্রসেসর দ্বারা চালিত, যা একটি পৃথক NVIDIA GeForce RTX 4050 গ্রাফিক্সের সাথে যুক্ত রয়েছে। ল্যাপটপটি বিশেষভাবে গেমিং, ভিডিও এডিটিং এবং ৩ডি মডেলিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে। তাছাড়া এতে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)-চালিত একাধিক বৈশিষ্ট্য রয়েছে। আসুন Acer Predator Helios Neo 14 গেমিং ল্যাপটপের সকল স্পেসিফিকেশন ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Acer Predator Helios Neo 14 ল্যাপটপের মূল্য এবং লভ্যতা

এসার প্রিডেটর হেলিওস নিও ১৪ ল্যাপটপের দাম রাখা হয়েছে ১,৩৯,৯৯৯ টাকা। এটি বর্তমানে এসারের অনলাইন স্টোর, এসারমল (Acermall) এক্সক্লুসিভ আউটলেট এবং নির্বাচিত রিটেইল স্টোরের পাশাপাশি ফ্লিপকার্ট (Flipkart) এবং অ্যামাজন (Amazon) এও পাওয়া যাচ্ছে।

Acer Predator Helios Neo 14 গেমিং ল্যাপটপের স্পেসিফিকেশন এবং ফিচার

এসার প্রিডেটর হেলিওস নিও ১৪ মডেলে রয়েছে ১৪.৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে, যা ডাব্লিউইউএক্সজিএ (১,৯২০ x ১,২০০ পিক্সেল) রেজোলিউশন, ৩০০ নিট ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ ডিভাইসটি ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর এবং ৬ জিবি জিডিডিআর৬ ভির‍্যাম সহ এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৫০ গ্রাফিক্স দ্বারা চালিত, যা ল্যাপটপটিকে গেমিং, ভিডিও এডিটিং এবং ৩ডি মডেলিংয়ের জন্য উপযুক্ত করে তুলেছে। এতে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম রয়েছে। ল্যাপটপে মিটিং এবং গেমপ্লের সময় নয়েজ কমানোর জন্য পিউরিফাইডভয়েস ২.০-এর মতো এআই-চালিত ফিচার রয়েছে। এনভিডিয়া ডিএলএসএস ৩.৫ প্রযুক্তির অন্তর্ভুক্তি এআই ব্যবহার করে উচ্চতর রেজোলিউশন গ্রাফিক্সকে সাহায্য করে।

শীতলতার জন্য, Acer Predator Helios Neo 14 গেমিং ল্যাপটপটিতে পঞ্চম-প্রজন্মের এরোব্লেড ৩ডি (AeroBlade 3D) ফ্যান প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে প্রিডেটরসেন্স সফ্টওয়্যারও রয়েছে, যা ইউজারদের ফ্যানের গতি, পাওয়ার মোড এবং ওভারক্লকিংয়ের মতো পারফরম্যান্স সেটিংস অ্যাডজাস্ট করতে দেয়। এছাড়াও, ল্যাপটপটিতে কাস্টমাইজেবল লাইট অপশনগুলির সাথে একটি থ্রি-জোন আরজিবি ব্যাকলিট কীবোর্ড বর্তমান। ডিভাইসটিতে ফুলএইচডি ক্যামেরাও রয়েছে, যা ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ১,০৮০ পিক্সেল রেজোলিউশন অফার করে।

Acer Predator Helios Neo 14 ল্যাপটপটি ওয়াই-ফাই ৬ই ও ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করে এবং এতে মাল্টি-ডিভাইস সংযোগ ও দ্রুত ডেটা ট্রান্সফারের জন্য থান্ডারবোল্ট ৪ পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। এটি ফাস্ট চার্জিং অফার করে, যা ডিভাইসটিকে ৭৬ ওয়াট চার্জিং সমর্থন সহ ৩০ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত এবং এক ঘন্টায় ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করতে দেয়৷ Predator Helios Neo 14 উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে রান করে।

Updated On: 5 Oct 2024 11:23 AM IST
Show Full Article
Next Story
Share it