ভারতে লঞ্চ হল Dell XPS 13 9350 ল্যাপটপ, ২৬ ঘন্টা ব্যাটারি লাইফ সহ পাবেন ইন্টেল আল্ট্রা প্রসেসর

Dell আজ ভারতে তাদের নতুন ল্যাপটপ হিসেবে Dell XPS 13 9350 লঞ্চ করল। এর দাম রাখা হয়েছে ২ লাখ টাকার কম। এটি ব্র্যান্ডের...
Julai Mondal 16 Oct 2024 7:32 PM IST

Dell আজ ভারতে তাদের নতুন ল্যাপটপ হিসেবে Dell XPS 13 9350 লঞ্চ করল। এর দাম রাখা হয়েছে ২ লাখ টাকার কম। এটি ব্র্যান্ডের প্রথম ইন্টেল কোর আল্ট্রা সিরিজ ২ প্রসেসর চালিত ল্যাপটপ। এছাড়া Dell XPS 13 9350 ওএলএইডি ডিসপ্লে, ডলবি ভিশন সাপোর্ট, ইন্টেল আর্ক গ্রাফিক্স, ব্যাকলিট কীবোর্ড অফার করবে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Dell XPS 13 9350: ভারতে দাম ও উপলব্ধতা

ভারতে Dell XPS 13 9350 ল্যাপটপের দাম রাখা হয়েছে ১,৮১,৯৯০ টাকা। আগামী ১৮ অক্টোবর থেকে এর সেল শুরু হবে। এটি ডেল এক্সক্লুসিভ স্টোর সহ বড় বড় রিটেল স্টোর থেকে পাওয়া যাবে।

Dell XPS 13 9350: স্পেসিফিকেশন ও ফিচার

Dell XPS 13 9350 ল্যাপটপে আছে ১৯২০ x ১২০০ পিক্সেল রেজোলিউশন সহ ১৩.৪ ইঞ্চি ফুল এইচডি + আইপিএস এলসিডি ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৫০০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করবে।

ডেল এই ল্যাপটপটিকে কোয়াড এইচডি+ আইপিএস, এলসিডি এবং ওএলইডি টাচস্ক্রিন ভ্যারিয়েন্টেও নিয়ে এসেছে। আর এর ডিসপ্লে সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস। ল্যাপটপটি ৩২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‌্যাম, ২ টেরাবাইট পর্যন্ত এনভিএমই এসএসডি স্টোরেজ এবং ইন্টেল আর্ক এক্সই গ্রাফিক্স সহ এসেছে।

প্রসেসর হিসেবে Dell XPS 13 9350 মডেলে দেওয়া হয়েছে ইন্টেল কোর আল্ট্রা ৯ ২৮৮ভি লুনার লেক। এতে ডেডিকেটেড কপিলট কী এবং ইন্টেল এআই বুস্ট নিউরাল প্রসেসিং ইউনিট উপস্থিত। আর এই ল্যাপটপে ভিডিও কলের সময় মাইক্রোসফ্ট স্টুডিও এফেক্ট‌ সহ এআই ফিচার সাপোর্ট করে। এটি উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চলবে।

ব্যাটারির কথা বললে ডেলের এই নতুন ল্যাপটপে ৩ সেলের ৫৫ ওয়াট আওয়ার ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ৬০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ-সি পোর্ট। সংস্থার দাবি এই ব্যাটারি ১০৮০ পিক্সেল রেজোলিউশনে ২৬ ঘণ্টা পর্যন্ত নেটফ্লিক্স স্ট্রিমিং করতে দেবে। Dell XPS 13 9350 মডেলের কানেক্টিভিটি অপশনের মধ্যে আছে ওয়াই-ফাই ৭ ও ব্লুটুথ ৫.৪ সহ চারটি থান্ডারবোল্ট পোর্ট ও দুটি ইউএসবি টাইপ-সি।

এর অন্যান্য ফিচারের মধ্যে পাওয়া যাবে, ব্যাকলিট কীবোর্ড, গ্লাস হ্যাপটিক টাচপ্যাড, ডলবি অ্যাটমস সাপোর্ট, উইন্ডোজ হ্যালো ফিঙ্গারপ্রিন্ট রিডার ও ফুল এইচডি ওয়েবক্যাম।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blink CMS
Share it