মাত্র ১২৮৯০ টাকায় ল্যাপটপ, JioBook 11 এর দাম একধাক্কায় অনেকটাই কমে গেল

২০২৩ সালে Reliance Jio ভারতের অন্যতম সস্তা ল্যাপটপ হিসেবে JioBook লঞ্চ করেছিল। তবে এখন এই নোটবুকটির দাম আরও কমানো...
Julai Mondal 12 Oct 2024 9:10 PM IST

২০২৩ সালে Reliance Jio ভারতের অন্যতম সস্তা ল্যাপটপ হিসেবে JioBook লঞ্চ করেছিল। তবে এখন এই নোটবুকটির দাম আরও কমানো হয়েছে। এরফলে JioBook 11 এখন হয়ে উঠেছে ভারতের সবচেয়ে সস্তা ল্যাপটপ। এটি ১৬,৪৯৯ টাকায় লঞ্চ হলেও, দাম কমার পর ডিভাইসটি ১২,৮৯০ টাকায় বিক্রি হচ্ছে। নতুন দামে JioBook 11 ই-কমার্স সাইট অ্যামাজন ও রিলায়েন্স ডিজিটাল থেকে কেনা যাবে। এর সাথে লাইফটাইম মাইক্রোসফট অফিস পাওয়া যাবে। এছাড়া এটি একটি অ্যান্ড্রয়েড ৪জি ল্যাপটপ।

স্পেসিফিকেশন ও ফিচারের কথা বললে, জিও -র এই ল্যাপটপে আছে মিডিয়াটেক ৮৭৮৮ প্রসেসর। আর এটি জিও ওএস অপারেটিং সিস্টেমে চলে। আপনি মোবাইল ইন্টারনেট বা ওয়াই-ফাই এতে কানেক্ট করে বিভিন্ন কাজ করতে পারবেন। জিওবুক ১১ ল্যাপটপে দেওয়া হয়েছে ১১.৬ ইঞ্চি স্ক্রিন এবং এর ওজন ৯৯০ গ্রাম।

নোটবুকটি কেবল নীল রঙে পাওয়া যাবে। এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। জিও-র তরফে বলা হয়েছে, এই ল্যাপটপটি ফুল চার্জে ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। আর জিওবুক ১২ মাসের ওয়ারেন্টি সহ এসেছে। এতে দেওয়া হয়েছে ইনফিনিটি কীবোর্ড ও বড় টাচ প্যাড।

জানিয়ে রাখি, JioBook 11 কোনো প্রফেশনাল ল্যাপটপ নয়। যারা এখন পড়াশুনা করছে এবং কম্পিউটারে সাধারণ কাজকর্ম করবে, তাদের জন্য নোটবুকটি আদর্শ হবে। এছাড়া আপনি এতে দুর্দান্ত ডিসপ্লে পাবেন না। কারণ ১২,৮৯০ টাকায় খুব ভালো ডিসপ্লে দেওয়া সম্ভব নয়। অ্যামাজনে ২৮৯ জন ল্যাপটপটির রেটিং দিয়েছে এবং এটি ৩.২ রেটিং পেয়েছে।

অন্যান্য সুবিধার কথা বললে JioBook 11 ল্যাপটপে আছে বিল্ট ইন ওয়েবক্যাম ও স্টেরিও স্পিকার। আবার এই নোটবুকের সাথে DigiBoxx এর তরফে ১০০ জিবি ক্লাউড স্টোরেজ পাওয়া যাবে। সাথে মিলবে কুইকহিল প্যারেন্টাল কন্ট্রোল সাবস্ক্রিপশন।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms