iPhone SE 4 Price

মিলবে অ্যান্ড্রয়েডের দামেই! কবে আসবে মধ্যবিত্তের আইফোন? ফাঁস দাম ও ফিচার্স

iPhone SE 4 Price - আইফোন এসই ৪ দাম ৪৯৯ ডলার থেকে ৫৪৯ ডলারের মধ্যে রাখা হতে পারে। অর্থাৎ দাম ৪২,০০০ থেকে ৪৬,০০০ টাকার মধ্যে থাকতে পারে। আইফোন এসই ৪ আগামী বছর মার্চে লঞ্চ হবে বলে আশা করা যায়।

Shankha Shuvro 28 Oct 2024 6:18 PM IST

iPhone SE 4 দুই বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ২০২৫ সালের প্রথম ত্রৈমাসিকে (জানুয়ারি-মার্চ) লঞ্চ হবে বলে প্রবল জল্পনা শোনা যাচ্ছে। সাম্প্রতিক এক রিপোর্ট ডিভাইসটির কভারের ছবি ফাঁস করেছিল। যা থেকে নতুন আইফোন এসই-র ডিজাইনের ধারণা পাওয়া গিয়েছিল। এবার iPhone SE 4 মডেলটির দামের পাশাপাশি প্রচুর স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। চলুন দেখে নিই, বাজেট ফ্রেন্ডলি আইফোন কী কী অফার করবে।

Apple iPhone SE 4 দাম ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইফোন এসই ৪-এর সবচেয়ে বড় অভ্যন্তরীণ পরিবর্তন হতে পারে অ্যাপলের নিজস্ব ৫জি মডেম। এটি এফিসিয়েন্সি বাড়িয়ে অন্য সংস্থাদের উপর মার্কিন টেক জায়ান্টটির নির্ভরতা কমাতে সাহায্য করবে। বাজেট ফ্রেন্ডলি আইফোনে এলসিডি ডিসপ্লে তুলে দিয়ে আরও উন্নত এলটিপিএস ওলেড ডিসপ্লে ব্যবহার করতে পারে অ্যাপল। ৬.০৬ ইঞ্চির প্যানেলটি ২৩৫২x১১৭০ পিক্সেল রেজোলিউশন এবং ৮০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে।

আইফোন ১৪ সিরিজের মতো আইফোন এসই ৪ মডেলে সেরামিক শিল্ড অর্ন্তভুক্ত হতে পারে। পারফরম্যান্সের জন্য, আইফোন ১৬ ও ১৬ প্লাসে থাকা এ১৮ চিপ থাকতে পারে বাজেট আইফোনে। এটি ৮ জিবি র‍্যাম ও অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার্সের সঙ্গে আসতে পারে। ক্যামেরায় খুব বেশি চমক থাকবে না। ব্যাক প্যানেলে সিঙ্গেল ৪৮ মেগাপিক্সেল সনি সেন্সর এবং ফ্রন্টে ১২ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যেতে পারে।

আইফোন এসই ৪ একটি ৩,২৭৯ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হতে পারে। এটি এসই ৩-এর ২'০১৮ এমএএইচ ব্যাটারির তুলনায় বড় আপগ্রেড। এছাড়া, মর্ডান ফিচার্সের মধ্যে থাকবে ফেস আইডি, আইপি৬৮ ডাস্ট এবং ওয়াটার রেজিট্যান্স, ম্যাগসেফ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, প্রভৃতি। নতুন মডেলটির দাম ৪৯৯ ডলার থেকে ৫৪৯ ডলারের মধ্যে রাখা হতে পারে। অর্থাৎ দাম ৪২,০০০ থেকে ৪৬,০০০ টাকার মধ্যে থাকতে পারে। আইফোন এসই ৪ আগামী বছর মার্চে লঞ্চ হবে বলে আশা করা যায়।

Show Full Article
Next Story