শাওমি, ওয়ানপ্লাসদের আগেই Snapdragon 8 Elite প্রসেসর দিয়ে বিশ্বের প্রথম স্মার্টফোন আনছে এই কোম্পানি

Honor Magic 7 সিরিজকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে ঘোষিত হল লাইনআপটির লঞ্চের তারিখ।

Ananya Sarkar 14 Oct 2024 1:24 PM IST

কোন কোম্পানি প্রথম Qualcomm Snapdragon 8 Elite প্রসেসর দ্বারা চালিত স্মার্টফোন লঞ্চ করবে, সে নিয়ে অনেক জল্পনাই শোনা যাচ্ছে। কিছু সময়ের জন্য, শাওমি (Xiaomi) এই দৌড়ে এগিয়ে রয়েছে বলে মনে করা হয়েছিল, কিন্তু সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, ওয়ানপ্লাস (OnePlus)-ও প্রতিযোগিতায় থাকতে পারে। তবে এখন অনার তাদের Honor Magic 7 সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের তারিখ ঘোষণা করেছে, যা Qualcomm Snapdragon 8 Elite প্রসেসরের সাথে আসবে বলে আগেই জানা গেছে।

Honor Magic 7 সিরিজের লঞ্চ নিশ্চিত হয়েছে

অনার তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে ঘোষণা করেছে যে, কোম্পানি এই মাসে দুটি পৃথক ইভেন্টের জন্য বিস্তারিত পরিকল্পনা করেছে। প্রথমটি, আগামী ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে, যেখানে অ্যান্ড্রয়েড ১৫-এর ওপর ভিত্তি করে ফার্মের আসন্ন অপারেটিং সিস্টেম ম্যাজিকওএস MagicOS 9.0 উন্মোচন করবে। ঘোষণার সাথে থাকা টিজার পোস্টারটি MagicOS 9.0-এর জন্য একটি এআই (AI)-কেন্দ্রিক ফোকাসের ইঙ্গিত দেয়, যার ট্যাগলাইন “এআই-এর জাদুকে প্রত্যক্ষ করুন।"

অন্যদিকে, অপর ইভেন্টটি আয়োজন করা হয়েছে আগামী ৩০ অক্টোবর, আর এই ইভেন্টেই অনার ম্যাজিক ৭ সিরিজের ওপর থেকে পর্দা সরানো হবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 এলিট চিপ দ্বারা চালিত স্মার্টফোনের লঞ্চ তারিখের প্রথম আনুষ্ঠানিক নিশ্চিতকরণ। তবে মনে রাখতে হবে এটা নিশ্চিত করে না যে অনারের এই সিরিজটিই স্ন্যাপড্রাগন 8 এলিট প্রসেসর সহ প্রথম ফোন হবে।

কোয়ালকমের Snapdragon 8 Elite চিপের অফিসিয়াল লঞ্চ আগামী ২১ অক্টোবর ধার্য করা হয়েছে। একটি সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে এই চিপসেট সমন্বিত ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের লঞ্চ আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হবে৷ এটি শাওমি এবং অন্যান্য ব্র্যান্ডের জন্য প্রথম Qualcomm Snapdragon 8 Elite চালিত ফোনের শিরোনাম দাবি করার পথ খুলে দেয়।

Honor Magic 7 সিরিজকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে ঘোষিত হল লাইনআপটির লঞ্চের তারিখ।Honor Magic 7 সিরিজকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে ঘোষিত হল লাইনআপটির লঞ্চের তারিখ।

Honor Magic 7 সিরিজে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে - একটি স্ট্যান্ডার্ড এবং একটি প্রো সংস্করণ। এখনও পর্যন্ত ফাঁস হওয়া তথ্যের ওপর ভিত্তি করে, দুটি ফোনের বেশ কিছু মিল থাকতে পারে। এক প্রসেসর ছাড়াও, স্ট্যান্ডার্ড Honor Magic 7 এবং Honor Magic 7 Pro উভয় হ্যান্ডসেটের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। প্রধান সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের Omnivixion OV50H হতে পারে, যার সাথে একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা, সম্ভবত Sony IMX882, এবং একটি তৃতীয় সেন্সর যা ৫০ মেগাপিক্সেলের বা ২০০ মেগাপিক্সেল (HSams) হতে পারে।

উভয় মডেলই ওলেড (OLED) ডিসপ্লে অফার করবে বলে আশা করা হচ্ছে। Honor Magic 7 Pro সংস্করণে উচ্চতর রেজোলিউশনের ২কে ডিসপ্লে থাকতে পারে, যেখানে স্ট্যান্ডার্ড মডেলটিতে ১.৫কে রেজোলিউশন থাকবে। পূর্ববর্তী একটি রিপোর্টে নির্দেশ দেওয়া হয়েছে যে, Honor Magic 7 Pro-তে স্যাটেলাইট সংযোগও থাকবে।

এছাড়াও, Honor Magic 7 সিরিজের ফোনগুলি আইপি৬৮/৬৯ (IP68/69) জল প্রতিরোধ, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট এবং ২ডি (2D) ফেস রিকগনিশন, সেইসাথে অনার উন্নত আই প্রোটেকশন ৩.০-এর মতো ফিচারগুলি শেয়ার করতে পারে।

এবছরের আইএফএ (IFA) বার্লিন ইভেন্টে, অনার এটিও নিশ্চিত করেছে যে Honor Magic 7 সিরিজটি এআই (AI) এজেন্টের সাথে আত্মপ্রকাশ করবে। এটি হল একটি ব্যক্তিগত অন-ডিভাইস এআই অ্যাসিস্ট্যান্ট যা ব্যবহারকারীর অভ্যাস এবং ডিভাইসের পরিবেশ থেকে শেখার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি বিভিন্ন অ্যাপ এবং সার্ভিসের ক্ষেত্রে বুদ্ধিমত্তার সাথে কাজগুলিকে স্বয়ংক্রিয় করতে পারে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it