পকেট-ফ্রেন্ডলি দামে লঞ্চ হল Honor X5b ও X5b Plus, এত সস্তা যে সবাই কিনতে পারবে

অনার খুব বেশি আড়ম্বর না করেই আজ বাজারে দুটি নতুন বাজেট স্মার্টফোন উন্মোচন করেছে। এই হ্যান্ডসেটগুলি হল - Honor X5b এবং...
Admin Techgup 15 Oct 2024 4:47 PM IST

অনার খুব বেশি আড়ম্বর না করেই আজ বাজারে দুটি নতুন বাজেট স্মার্টফোন উন্মোচন করেছে। এই হ্যান্ডসেটগুলি হল - Honor X5b এবং X5b Plus। নাম দেখেই অনুমান করা যায় যে, কিছু ভিন্নতা সত্ত্বেও দুটি ফোনের মধ্যে একাধিক মিল রয়েছে। আসুন Honor X সিরিজের নতুন সংযোজনগুলির দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor X5b এবং Honor X5b Plus ফোনের স্পেসিফিকেশন

অনার এক্স৫বি এবং অনার এক্স৫বি প্লাস উভয় ফোনেই ওয়াটারড্রপ নচ সহ ৬.৫৬ ইঞ্চির টিএফটি এলসিডি প্যানেল রয়েছে, যা স্ট্যান্ডার্ড ৭২০ x ১,৬১২ পিক্সেল রেজোলিউশন অফার করে। পারফরম্যান্সের জন্য, এক্স৫বি সিরিজটি মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট দ্বারা চালিত। এটি একটি বাজেট রেঞ্জের প্রসেসর, যা সোশ্যাল মিডিয়া স্ক্রোলিং এবং ব্রাউজিংয়ের মতো নিয়মিত ব্যবহারের ক্ষেত্রে ভাল কাজ করবে। তবে ভারী গেমিংয়ের মতো কাজের জন্য এটি ততটাও উপযুক্ত নয়। ফোন দুটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিকওএস ৮.০ (MagicOS 8.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, অনার এক্স৫বি এবং অনার এক্স৫বি প্লাস উভয় ফোনেরই রিয়ার প্যানেলে ডুয়াল ক্যামেরা সিস্টেম অবস্থান করছে। স্ট্যান্ডার্ড এক্স৫বি মডেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে এক্স৫বি প্লাস মডেলটি এফ/১.৮ অ্যাপারচার সহ আরও চিত্তাকর্ষক ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সাথে এসেছে৷ এছাড়া, দুটি ডিভাইসেই একটি সেকেন্ডারি ০.৮ মেগাপিক্সেলের সেন্সর এবং সেলফির জন্য ফোনের সামনে একটি মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

Honor X5b এবং Honor X5b Plus হ্যান্ডসেটের মধ্যে মূল পার্থক্য দেখা যায় এগুলির স্টোরেজ ক্ষমতায়। স্ট্যান্ডার্ড Honor X5b মডেলটি ৪ জিবি র‍্যামের সাথে ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে, যেখানে Honor X5b Plus ফোনে ৪ জিবি র‍্যামের সাথে দ্বিগুণ ১২৮ জিবি স্টোরেজ মিলবে। বাজেট-ভিত্তিক হওয়ায় ফোনগুলির কানেক্টিভিটি এলটিই নেটওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X5b এবং Honor X5b Plus বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা প্রতিদিনের ব্যবহারের জন্য উপযুক্ত ব্যাটারি লাইফ অফার করতে পারে।

Honor X5b এবং Honor X5b Plus ফোনের মূল্য এবং লভ্যতা

Honor X5b সিরিজের দুটি মডেলই ফ্লোয়িং ব্লু এবং ফ্লোয়িং ব্ল্যাক কালার অপশনে বেছে নেওয়া যাবে। দামের ক্ষেত্রে, ওমানের বাজারে স্ট্যান্ডার্ড Honor X5b ফোনের দাম রাখা হয়েছে ২৯.৯ ওমানি রিয়াল (প্রায় ৬,৫৩০ টাকা)। আর সৌদি আরবে উচ্চতর Honor X5b Plus সংস্করণটি ৩৯৯ সৌদি রিয়াল (প্রায় ৮,৯৩০ টাকা) মূল্যে পাওয়া যাচ্ছে। ভারতীয় বাজারে এই হ্যান্ডসেট দুটি লঞ্চ হবে কিনা, সে সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it