বিশ্বের প্রথম ডুয়েল OS স্মার্টফোন হবে Huawei Mate 70? ইচ্ছা হলে বদলে ফেলা যাবে অ্যান্ড্রয়েড-কে?

Huawei Mate 70 সিরিজ শীঘ্রই লঞ্চ হবে বলে খবর। ইতিমধ্যেই এই সিরিজের ফোনগুলি নিয়ে বিভিন্ন তথ্য উঠে আসছে। আজ আবার এই সিরিজ...
Suman Patra 15 Oct 2024 8:42 PM IST

Huawei Mate 70 সিরিজ শীঘ্রই লঞ্চ হবে বলে খবর। ইতিমধ্যেই এই সিরিজের ফোনগুলি নিয়ে বিভিন্ন তথ্য উঠে আসছে। আজ আবার এই সিরিজ সম্পর্কে একটি চমকপ্রদ তথ্য শেয়ার করেছেন টিপস্টার, RuiPlaysDigital। তার দাবি Huawei Mate 70 সিরিজ ডুয়েল ওএস অপশন সহ লঞ্চ হতে পারে। অর্থাৎ এই সিরিজ দুই ধরনের অপারেটিং সিস্টেম সহ চলতে পারে।

Huawei Mate 70 সিরিজে থাকবে ডুয়েল OS?

টিপস্টার বলেছেন, আসন্ন হুয়াওয়ে মেট ৭০ সিরিজ দুই ধরনের অপারেটিং সিস্টেম সহ আসতে পারে। যার একটি হবে HarmonyOS Next। চীনে ইতিমধ্যেই হুয়াওয়ের এই ওএস জনপ্রিয়তা পেয়েছে। আর অপরটি হবে অ্যান্ড্রয়েড। এরফলে হুয়াওয়ে দেশীয় ও আন্তর্জাতিক উভয় ব্যবহারকারীদের চাহিদা পূরণ করতে পারবে।

জানিয়ে রাখি, HarmonyOS Next অপারেটিং সিস্টেম অনেকটাই হুয়াওয়ের আগের কাস্টম স্কিন EMUI এর অভিজ্ঞতা দেয়। যদিও অনেকের দাবি নতুন ওএস অ্যান্ড্রয়েড ভিত্তিক পুরানো কাস্টম স্কিনের থেকে আরও দ্রুত ও স্মুথ পারফরম্যান্স দেয়। ফলে চীনের মানুষ নয়া ওএস কে যথেষ্ট পছন্দ করে।

উল্টো দিকে গ্লোবাল মার্কেটে বেশিরভাগ মানুষ অ্যান্ড্রয়েড ব্যবহার করে অভ্যস্ত। ফলে তারা HarmonyOS Next ব্যবহার করতে চায়না। যেকারণে হুয়াওয়ে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারে। তবে যেহেতু আমেরিকার নিষেধাজ্ঞা আছে, তাই গুগল মোবাইল সার্ভিসেস (GMS) Mate 70 সিরিজে প্রি-ইনস্টল থাকবে না। বরং সংস্থাটি ব্যবহারকারীদের থার্ডপার্টি স্টোর থেকে‌ অ্যাপ ডাউনলোড করার সুবিধা দিতে পারে।

এখন দেখার Huawei Mate 70 সত্যি সত্যি ডুয়েল ওএস অপশন সহ আসে কিনা। কারণ ব্র্যান্ডটি এখনও এই খবর নিশ্চিত করেনি।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it