iPhone 17 Pro: এই প্রথম আইফোনে 48MP ট্রিপল ক্যামেরা, সঙ্গে আরও এক চমক

অ্যাপল (Apple) তাদের নন-প্রো iPhone 16 মডেলের জন্য কিছু আকর্ষণীয় উজ্জ্বল কালার অপশন বেছে নিয়েছে। এখন একটি সূত্র আগামী...
Ankita Mondal 10 Oct 2024 4:16 PM IST

অ্যাপল (Apple) তাদের নন-প্রো iPhone 16 মডেলের জন্য কিছু আকর্ষণীয় উজ্জ্বল কালার অপশন বেছে নিয়েছে। এখন একটি সূত্র আগামী বছরের iPhone 17 Pro মডেলগুলির জন্য অত্যশ্চর্য প্রাণবন্ত রঙের ইঙ্গিত দিয়েছে। কি কি রঙে পাওয়া যেতে পারে আপকামিং আইফোনগুলি, আসুন জেনে নেওয়া যাক।

iPhone 17 Pro সিরিজ পাওয়া যাবে আকর্ষণীয় কালার অপশনে

সুপরিচিত টিপস্টার মাজিন বু জানিয়েছেন যে, আইফোন ১৭ প্রো এর জন্য বেছে নেওয়া কালার অপশনগুলিতে টিল টাইটানিয়াম, গ্রিন টাইটানিয়াম এবং ডার্ক গ্রিন টাইটানিয়াম অন্তর্ভুক্ত থাকতে পারে। যদিও পরবর্তী বছরের প্রো আইফোনগুলির জন্য উল্লিখিত কালার শেডগুলি গ্রহণ করা হবে কিনা তা এখনও অনিশ্চিত, তবে টিপস্টার টিল টাইটানিয়াম সংস্করণটি থাকার উচ্চ সম্ভাবনার কথা বলেছেন। এর কারণ হল আইফোন ১৬ এবং আইফোন ১৬ প্লাস ইতিমধ্যেই একই ধরনের বিকল্প অফার।

এখানে লক্ষণীয় যে, অ্যাপল সাধারণত তাদের প্রো আইফোনগুলির জন্য কোনও প্রাণবন্ত কালার অপশন অফার করে না, যা এই জল্পনাটিকে খুবই আকর্ষণীয় করে তোলে। তবে অ্যাপল তাদের স্ট্র্যাটেজি পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে কিনা, তা এই মুহুর্তে নিশ্চিত নয়। প্রসঙ্গত, আইফোন ১৬ প্রো মডেলগুলি ব্ল্যাক, হোয়াইট, গোল্ডেন এবং গ্রে রঙে উপলব্ধ।

উল্লেখযোগ্যভাবে, মনে করা হচ্ছে যে অ্যাপল আসন্ন iPhone 17 সিরিজে একাধিক ক্ষেত্রে কিছু বড় পরিবর্তন করতে চলেছে। উদাহরণ স্বরূপ, এই লাইনআপের ডিভাইসগুলিতে একটি বাটন যুক্ত করার পরিকল্পনা করা হচ্ছে। সংস্থাটি যে নতুন বাটনটি নিয়ে কাজ করছে, সেটি অ্যাকশন বোতাম এবং ভলিউম বাটনগুলি একত্রে প্রতিস্থাপন করতে পারে বলে জানা গেছে।

ক্যামেরা সম্পর্কে বললে, iPhone 17 Pro Max মডেলে তিনটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে, যা প্রথম আইফোন হবে বলে মনে করা হচ্ছে। iPhone 17 লাইনআপে একটি নতুন 'Air' বা 'Slim' মডেলও অন্তর্ভুক্ত থাকতে পারে। এটি প্রথম নন-প্রো আইফোন মডেল হবে, যা অবশেষে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অ্যাপল লেটেস্ট iPhone 16 সিরিজের ডিভাইসগুলির জন্য চাহিদায় কিছুটা ভাটা দেখেছে। তাহলে iPhone 17 লাইনআপ কি অবশেষে আকর্ষণীয় কিছু অফার করবে যা ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করবে? তা কেবল সময়ই বলতে পারবে।

কর্মক্ষমতার ক্ষেত্রে, অ্যাপল সম্ভবত আরও উন্নত এআই ফিচারগুলিতে ফোকাস করবে এবং একটি চিপসেট অফার করবে, যা কাজের চাপ সামলাতে পারে। ফোনগুলি ১২ জিবি র‍্যাম সহ আসবে বলে জানা গেছে, যা আরও উন্নত এআই ফিচারগুলির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেশি র‍্যাম এবং একটু বেশি সক্ষম চিপসেট ছাড়াও, iPhone 17 লাইনআপে আরও ভাল-টেকসই কর্মক্ষমতার জন্য একটি সঠিক কুলিং সিস্টেমও থাকতে পারে।

Show Full Article
Next Story