iQOO 13 India and Global Variant

আইকো ১৩ ভারত সহ বিশ্ব বাজারে এন্ট্রি নিচ্ছে, চীনে লঞ্চের আগেই পেল ব্লুটুথ এসআইজি থেকে ছাড়পত্র

iQOO 13 Indian Global Variant Spotted - ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে আইকো ১৩ এর গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর দেখা গেছে 12401। এটি আইকো ১২ এর আপগ্রেড ভার্সন হিসাবে আসছে।

Ankita Mondal 28 Oct 2024 8:15 PM IST

আগামী ৩০ অক্টোবর চীনে আইকো ১৩ ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। এতে স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসর থাকবে। ইতিমধ্যেই সংস্থাটি ডিভাইসটির দাম প্রকাশ করেছে। পাশাপাশি তারা জানিয়েছে আইকো ১৩ (iQOO 13) শীঘ্রই ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখবে। সেইমতো প্রস্তুতিও নিতে শুরু করেছে ব্র্যান্ডটি। কয়েকদিন আগেই একে ইইসি ও এসজিএস ফিমকো সাইটে দেখা গিয়েছিল। আজ আবার আইকো ১৩ এর ভারতীয়/গ্লোবাল ভ্যারিয়েন্টকে আজ ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। আসুন এখান থেকে ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

আইকো ১৩ এর ইন্ডিয়ান/গ্লোবাল ভ্যারিয়েন্ট উপস্থিত হল ব্লুটুথ এসআইজি সাইটে

ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে আইকো ১৩ এর গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর দেখা গেছে 12401। এটি আইকো ১২ এর আপগ্রেড ভার্সন হিসাবে আসছে। তবে ব্লুটুথ এসআইজি থেকে এর কোনো টেকনিক্যাল স্পেসিফিকেশন জানা যায়নি। এমনকি এর আগে ইইসি, এসজিএস ফিমকো সাইটেও ডিভাইসটির মডেল নম্বর ছাড়া কোনো ফিচার উল্লেখ ছিল না।

আইকো ১৩ এর সম্ভাব্য স্পেসিফিকেশন ও ফিচার

রিপোর্ট অনুযায়ী, আইকো ১৩ ফোনের সামনে দেখা যাবে ৬.৮২ ইঞ্চি ২কে কিউ১০ ওএলইডি ডিসপ্লে। এই ডিসপ্লে বানিয়েছে চীনের বিওই। আর এই ডিসপ্লে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। গেমিংয়ের জন্য এতে কিউ২ চিপ দেওয়া হবে। পারফরম্যান্সের জন্য থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসর। স্মার্টফোনটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অরিজিনওএস ৫ কাস্টম ওএসে চলবে।

এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য আইকো ১৩ মডেলে ৬,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। উল্লেখ্য, আইকো ১২ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ছিল। ক্যামেরার কথা বললে, আইকো ১৩ স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Show Full Article
Next Story