iQOO 13: চোখ ভাল রাখবে আইকোর নতুন ফোন, আর কী কী সুবিধা দেবে ডিসপ্লে

গত সপ্তাহে আইকিউ আনুষ্ঠানিকভাবে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, iQOO 13 এর ফ্রন্ট প্যানেলের ডিজাইনটি প্রকাশ করেছে।...
Ananya Sarkar 19 Oct 2024 7:34 PM IST

গত সপ্তাহে আইকিউ আনুষ্ঠানিকভাবে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, iQOO 13 এর ফ্রন্ট প্যানেলের ডিজাইনটি প্রকাশ করেছে। এটি নিশ্চিত করে যে ফোনটিতে অত্যাধুনিক BOE Q10 ডিসপ্লে প্যানেল থাকবে। দেখানো ডিভাইসটিতে সরু বেজেল এবং একটি কেন্দ্রে পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। আর এখন সোশ্যাল মিডিয়ায় iQOO 13 ফোনের একগুচ্ছ লাইভ ইমেজ হাজির হয়েছে।

সামনে এল iQOO 13 হ্যান্ডসেটের লাইভ ইমেজ

চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, ওয়েইবো-তে ফাঁস হওয়া লাইভ ইমেজগুলি আইকিউ ১৩ ফোনের সামনের অংশটিই প্রদর্শন করেছে। ছবি অনুযায়ী, স্ক্রিনের চারপাশে স্লিম বেজেল রয়েছে, যা ফ্ল্যাগশিপ ফোনের মতো একটি প্রতিসম চেহারা অফার করে। দুপাশের ফ্ল্যাট ফ্রেমগুলি অ্যান্টেনা লাইন দিয়ে সম্পূর্ণ, যা ডিভাইসটি ধাতু দিয়ে তৈরি তা নিশ্চিত করে। এছাড়া ডান পাশের ফ্রেমে পাওয়ার বাটন এবং ভলিউম রকার রয়েছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, আইকিউ ১৩ ফোনটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮২ ইঞ্চির ২কে এলটিপিও (2K LTPO AMOLED) স্ক্রিন সহ আসবে। এর ডিসপ্লেটি উন্নত আই প্রোটেকশন এবং একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রদান করবে বলে আশা করা হচ্ছে। যদিও ছবিগুলি ফোনের রিয়ার প্যানেলটি দেখায় না, তবে আগে ফাঁস হওয়া কিছু রেন্ডার এর ডিজাইনটি প্রকাশ করেছে। তবে সামগ্রিকভাবে দেখলে, iQOO 13 ফোনটি তার পূর্বসূরি থেকে উল্লেখযোগ্যভাবে আলাদা দেখায় না।

ডিভাইসটির পিছনের প্যানেলের ওপরের বাম কোণে আগের মতোই স্কোয়ারিক্যাল ক্যামেরা আইল্যান্ড আছে। তবে, এবার ক্যামেরা আইল্যান্ডের চারপাশে হালো (Halo) লাইট নামে পরিচিত আরজিবি লাইটিংও থাকবে। আইকিউ এই সপ্তাহে নিশ্চিত করেছে যে, আসন্ন iQOO 13 অক্টোবরের শেষে চীনে লঞ্চ হবে। প্রধান ব্র্যান্ডগুলি সম্ভবত তাদের নতুন ফোনগুলি প্রকাশ করার আগে কোয়ালকমের পরবর্তী প্রজন্মের Snapdragon 8 Elite (বা 8 Gen 4) চিপ উন্মোচনের জন্য অপেক্ষা করছে। চিপসেটটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হলে ব্র্যান্ডগুলি ধীরে ধীরে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনগুলির আগমনের বিষয়ে নিশ্চিত করবে বলে আশা করা যায়। শোনা যাচ্ছে যে, আগামী ৩০ অক্টোবর iQOO 13 বাজারে পা রাখবে৷ অফিসিয়াল না হলেও, ভারতীয় বাজারে স্মার্টফোনটির দাম ৫৫,০০০ টাকা থেকে শুরু হতে পারে।

Show Full Article
Next Story