iQOO 13 এর কাছে পাত্তা পেল না Samsung Galaxy S25 Ultra, গিকবেঞ্চ স্কোর সামনে আসতেই হইচই

অক্টোবরের শেষ সপ্তাহে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর সহ লঞ্চ হতে চলেছে iQOO 13। যদিও নির্দিষ্ট লঞ্চের তারিখ এখনও...
Julai Mondal 12 Oct 2024 7:44 PM IST

অক্টোবরের শেষ সপ্তাহে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর সহ লঞ্চ হতে চলেছে iQOO 13। যদিও নির্দিষ্ট লঞ্চের তারিখ এখনও জানা যায়নি, তবে ফোনটির ডিজাইন, ডিসপ্লে, ক্যামেরা সহ বিভিন্ন তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে। এছাড়া iQOO 13 স্মার্টফোনে থাকবে সুপারকম্পিউটিং চিপ কিউ২, যেটি মূল প্রসেসরের সাথে কাজ করবে এবং আরও দুর্দান্ত পারফরম্যান্স অফার করবে।

আজ আবার আইকিউ এর ফ্ল্যাগশিপ ফোনকে বেঞ্চমার্ক সাইট Geekbench -এ দেখা গেছে। এখানে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর সহ iQOO 13 সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৩০৭২ ও ৯৫১৮ স্কোর করেছে। উল্লেখ্য, এই বেঞ্চমার্ক সাইটে কিছুদিন আগেই Samsung Galaxy S25 Ultra অন্তর্ভুক্ত হয়েছিল। সেক্ষেত্রে এই ডিভাইসের সিঙ্গেল কোর স্কোর iQOO 13 এর মতো হলেও, মাল্টি কোর টেস্টে স্যামসাংয়ের প্রিমিয়াম ডিভাইসটি ৯০৮০ স্কোর করেছে।

এক্ষেত্রে বলে রাখা দরকার, স্যামসাং গ্যালাক্সি এস২৫ আল্ট্রা মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরের বিশেষ গ্যালাক্সি ভার্সন থাকবে। তবে এই বিশেষ ভার্সন পারফরম্যান্সের ক্ষেত্রে সাধারণ ভার্সনের থেকে পিছিয়ে পড়েছে। সম্ভবত আইকিউ ১৩ এর রিডিজাইন কুলিং সিস্টেমের কারণে স্যামসাং ফোনটি তুলনামূলকভাবে কম স্কোর করেছে।

গিকবেঞ্চ থেকে এর আগে জানা গিয়েছিল, Snapdragon 8 Gen 4 প্রসেসর ৬+২ কোর আর্কিটেকচারে নির্মিত। শেষের দুই কোর পারফরম্যান্স বাড়াবে। আর প্রথম ৬ পাওয়ার এফিসিয়েন্সি কোরের সর্বোচ্চ ক্লক স্পিড থাকবে ৩.৫৩ গিগাহার্টজ। যেখানে পারফরম্যান্স কোরের ক্লক স্পিড থাকবে ৪.৩ গিগাহার্টজ, যা আগের ভার্সনের থেকে বেশি।

উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এস২৫ আল্ট্রা এর এক্সিনস ও মিডিয়াটেক প্রসেসর ভ্যারিয়েন্ট থাকবে বলেও জানা গেছে। যদিও এদের পারফরম্যান্স স্কোর এখনও সামনে আসেনি।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms