Xiaomi একা নয়, অত্যন্ত শক্তিশালী প্রসেসর দিয়ে দুর্ধর্ষ ফোন আনছে iQOO, লঞ্চ এই মাসে

iQOO 13 ফোনটিকে বাজারে লোড করার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। এতে Qualcomm-এর লেটেস্ট প্রসেসর থাকবে বলে জানা গেছে, এখন কোম্পানি ডিভাইসটির লঞ্চের সময়সীমা প্রকাশ করেছে।

Ananya Sarkar 18 Oct 2024 12:27 PM IST

বিগত কয়েক মাস ধরেই বিভিন্ন সূত্র মারফৎ আসন্ন iQOO 13 স্মার্টফোনটির সম্পর্কে নানা তথ্য সামনে এসেছে। অবশেষে ডিভাইসটির সম্পর্কে অফিসিয়াল বিবরণ প্রকাশিত হতে শুরু করেছে। কোম্পানি iQOO 13 হ্যান্ডসেটের ডিজাইন প্রকাশ করেছে এবং তাদের নতুন ফ্ল্যাগশিপ BOE Q10 ডিসপ্লে সম্পর্কে বিশদ তথ্যও শেয়ার করেছে। এখন, আইকিউ ফোনটির লঞ্চের সময়সীমাও ঘোষণা করেছে এবং এটি কোয়ালকমের আসন্ন চিপসেট দ্বারা চালিত হবে বলে নিশ্চিত করা হয়েছে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

iQOO 13 আসন্ন ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon চিপের সাথে আসতে চলেছে

আইকিউ তাদের সাম্প্রতিক একটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টের মাধ্যমে ঘোষণা করেছে যে, ভিভো কোয়ালকম জয়েন্ট ল্যাবরেটরি প্রতিষ্ঠা করা হয়েছে, যা আইকিউ-এর মূল কোম্পানি এবং চিপসেট প্রস্তুতকারী সংস্থাটির মধ্যে একটি কোলাবরেশন। ব্র্যান্ড এও জানিয়েছে যে, ল্যাবটি চিপ টু অপ্টিমাইজ করা এবং একটি "ব্লু ক্রিস্টাল এক্স স্ন্যাপড্রাগন" টেক স্ট্যাক তৈরিতে মনোনিবেশ করেছে।

জানিয়ে রাখি, ভিভোর ব্লু ক্রিস্টাল টেক স্ট্যাকটি আটটি মূল ক্ষেত্র - কর্মক্ষমতা, শক্তির খরচ, গেমিং, যোগাযোগ, নিরাপত্তা, ইমেজিং, ডিসপ্লে এবং এআই-এর উন্নতিতে ফোকাস করে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপ এবং এর পূর্বসূরির জন্য ভিভোর মিডিয়াটেকের সাথে অনুরূপ পার্টনারশিপ রয়েছে। আর এখন, প্রথমবারের মতো, কোম্পানিটি ব্লু ক্রিস্টাল স্ট্যাক প্রয়োগ করতে কোয়ালকমের সাথে জোট বেঁধেছে।

পোস্টটি সরাসরি চিপের নাম না প্রকাশ করলেও, সময় এবং পার্টনারশিপ দৃঢ়ভাবে নিশ্চিত করে যে এটি আসন্ন Snapdragon 8 Elite (বা 8 Gen 4) হতে পারে। পোস্টটি নিশ্চিত করে যে "ব্লু ক্রিস্টাল এক্স স্ন্যাপড্রাগন" প্রথম iQOO 13 ফোনের সাথে আত্মপ্রকাশ করবে।

কোম্পানির আরেকটি ওয়েইবো পোস্ট iQOO 13-এর লঞ্চের সময়সীমা প্রকাশ করেছে। কোম্পানি নিশ্চিত করেছে যে ফোনটি "অক্টোবরের শেষে" আসবে। সময়সীমাটি এই মাসের শেষের দিকে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন প্রসেসরের প্রত্যাশিত লঞ্চকে অনুসরণ করে। তবে একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, শাওমি আগামী ২৮ অক্টোবর প্রথম Qualcomm Snapdragon 8 Elite চিপসেট চালিত ফোন লঞ্চ করতে পারে, আর iQOO 13 আগামী ৩০ অক্টোবর বাজারে পা রাখবে।

Show Full Article
Next Story