Lava Agni 3 এর সেল শুরু, ২,০০০ টাকা ছাড়ে কিনুন ভারতের সবচেয়ে অ্যাডভান্স মিড রেঞ্জ স্মার্টফোন

Lava Agni 3 প্রথমবার আজ সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। গত সপ্তাহে ডিভাইসটি ভারতে লঞ্চ হয়েছিল। আর আজ অ্যামাজন থেকে ফোনটি...
Ankita Mondal 9 Oct 2024 1:32 PM IST

Lava Agni 3 প্রথমবার আজ সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। গত সপ্তাহে ডিভাইসটি ভারতে লঞ্চ হয়েছিল। আর আজ অ্যামাজন থেকে ফোনটি কেনা যাবে। সেল অফার হিসেবে ক্রেতারা Lava Agni 3 এর সাথে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট পাবেন। বিশেষত্বের কথা বললে, এই লাভা ফোনে আছে ডুয়েল অ্যামোলেড স্ক্রিন। দ্বিতীয় ডিসপ্লেটি ব্যাক প্যানেলে উপস্থিত, যার মাধ্যমে কল রিসিভ করা, মেসেজের কুইক রিপ্লাই, সেলফি তোলাসহ আরও অনেক কাজ করা যাবে। আবার iPhone 16 সিরিজের মতো Lava Agni 3 স্মার্টফোনেও অ্যাকশন বাটন দেওয়া হয়েছে।

Lava Agni 3 এর বিভিন্ন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম

Lava Agni 3 এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২০,৯৯৯ টাকা (চার্জার ছাড়া)। আর এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ২২,৯৯৯ টাকা ও ২৪,৯৯৯ টাকা‌‌ (চার্জার সহ)। লঞ্চ অফার হিসেবে চার্জার সহ ভ্যারিয়েন্টের উপর ২,০০০ টাকা ও চার্জার ছাড়া ভ্যারিয়েন্টের উপর ১,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে।

অফারের পর লাভা অগ্নি ৩ কত টাকায় কেনা যাবে

সেল অফারের ফায়দা নেওয়ার পর লাভা অগ্নি ৩ এর ৮ জিবি + ১২৮ জিবি (চার্জার ছাড়া) মডেলটি ১৯,৯৯৯ টাকায়, ৮ জিবি + ১২৮ জিবি (চার্জার সহ) মডেলটি ২০,৯৯৯ টাকায় এবং ৮ জিবি + ২৫৬ জিবি (চার্জার সহ) মডেলটি ২২,৯৯৯ টাকায় পাওয়া যাবে। এছাড়াও অ্যামাজন আইসিআইসিআই ক্রেডিট কার্ডের সাহায্যে পেমেন্ট করলে ১,১৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দেওয়া হবে। স্মার্টফোনটি প্রিস্টিন হোয়াইট এবং হিদার ব্লু কালারে এসেছে।

Lava Agni 3 এর স্পেসিফিকেশন ও বিশেষত্ব

ডুয়াল-সিম (ন্যানো + ন্যানো) সাপোর্ট সহ আসা Lava Agni 3 অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে। ডিভাইসটি তিনটি ওএস আপডেট ও চারবছর সিকিউরিটি আপডেট পাবে। এই স্মার্টফোনের সামনে দেখা যাবে ৬.৭৮ ইঞ্চি ১.৫কে (১২০০x২৬৫২ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও সর্বোচ্চ ১২০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে।

এর রিয়ার প্যানেলে ১.৭৪ ইঞ্চি অ্যামোলেড টাচ স্ক্রিন উপস্থিত, যা কল গ্রহণ করতে এবং মেসেজের দ্রুত রিপ্লাই দিতে, পিছনের ক্যামেরা থেকে সেলফি তুলতে, মিউজিক নিয়ন্ত্রণ করতে এবং একটি টাইমার বা অ্যালার্ম সেট করতে ব্যবহার করা যেতে পারে।

পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে দেওয়া হয়েছে ৪ ন্যানোমিটার মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০এক্স চিপসেট, ৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম। আবার লাভার এই ফোনে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এদিকে আইফোন ১৬ সিরিজের মতো Lava Agni 3 ডিভাইসেও 'অ্যাকশন' বাটন রয়েছে, যার মাধ্যমে বিভিন্ন কাজ করা যায়। যেমন রিং এবং সাইলেন্ট মোডের মধ্যে স্যুইচ করা, ফ্ল্যাশলাইট চালু করা ইত্যাদি।

Lava Agni 3 ফোনে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সংস্থার দাবি, ১৯ মিনিটে ফোনটি ৫০ শতাংশ চার্জ হয়ে যায়। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

আর স্মার্টফোনটি ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ পাওয়া যাবে। তবে মেমোরি কার্ড দিয়ে এর স্টোরেজ আর বাড়ানো যাবে না। হ্যান্ডসেটটিতে ডলবি অ্যাটমসের সাথে ডুয়াল স্টেরিও স্পিকার রয়েছে।

ক্যামেরার কথা বললে, Lava Agni 3 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২২ ডিগ্রি ফিল্ড-অব-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ইআইএস ও ৩এক্স অপটিক্যাল জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই স্মার্টফোনে ইআইএস সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Show Full Article
Next Story