স্মার্টফোন বাজারে ফিরছে LG? রোলেবল ফোনের পেটেন্ট ফাইল করতেই জল্পনা

আবার স্মার্টফোন মার্কেটে ফিরতে পারে LG। দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স সংস্থাটি সম্প্রতি একটি রোলেবল স্মার্টফোনের জন্য...
Ankita Mondal 17 Oct 2024 1:55 PM IST

আবার স্মার্টফোন মার্কেটে ফিরতে পারে LG। দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স সংস্থাটি সম্প্রতি একটি রোলেবল স্মার্টফোনের জন্য পেটেন্ট ফাইল করেছে। মনে হচ্ছে এই ফোনের মাধ্যমে LG ফের বাজারে ফিরতে পারে। উল্লেখ্য, ২০২১ সালের এপ্রিলে সংস্থাটি তাদের স্মার্টফোন ব্যবসা বন্ধ করেছিল। পরিবর্তনশীল বাজারের সাথে মানিয়ে নিতে না পারায় এবং চাইনিজ সংস্থাগুলির সাথে লড়াইয়ে পিছিয়ে পড়ায় বাজার ছাড়তে হয়েছিল LG কে।

তবে বর্তমানে সংস্থাটি বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স প্রোডাক্ট তৈরি করে। পাশাপাশি তারা ফোনের জন্য ডিসপ্লে ও ক্যামেরা সেন্সর অন্য সংস্থাকে যোগান দেয়। এবছর কয়েকটি স্মার্ট টিভিও লঞ্চ করেছে LG। তবে সম্প্রতি পেটেন্ট জমা করায় মনে হচ্ছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি ফের স্মার্টফোন মার্কেটে এন্ট্রি নিতে চাইছে।

যদিও LG-র পক্ষে ফিরে আসা খুব সহজ হবে না। কারণ স্মার্টফোন বাজার যথেষ্ট প্রতিযোগিতা পূর্ণ। বাজেট থেকে প্রিমিয়াম, সমস্ত ক্যাটাগরিতেই একাধিক ব্র্যান্ড বাজার দখলের চেষ্টা করছে এবং তাদের ফোনগুলিও অত্যাধুনিক ফিচারে পরিপূর্ণ। এছাড়া ফোল্ডেবল ফোনের বাজারেও Samsung, Motorola-র মত সংস্থা মজবুত জায়গায় অবস্থান করছে। পরে হলেও Huawei, Honor এর মত ব্র্যান্ডও তাদের কঠিন প্রতিদ্বন্দ্বীতা দেওয়ার চেষ্টা করছে।

এই পরিস্থিতিতে রোলেবল স্মার্টফোন একমাত্র জায়গা যেখানে কোনো ব্র্যান্ড ব্যবসায়ীকভাবে কোনো ফোন এখনও আনেনি। সম্ভবত সেই কারণেই LG রোলেবল স্মার্টফোনকে টার্গেট করছে। ২০২২ সালেও সংস্থাটি একটি রোলেবল ফোনের প্রোটোটাইপ সামনে এনেছিল, যার নাম ছিল Mini Tab।

সংস্থাটি বলেছিল এই প্রোটোটাইপের ডিসপ্লে ৬.৮ ইঞ্চি থেকে ৭.৪ ইঞ্চি পর্যন্ত বাড়ানো যাবে। আর এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি র‌্যাম ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। এখন দেখার LG সত্যি সত্যি কোনো রোলেবল স্মার্টফোন লঞ্চ করে কিনা এবং বাজারে ফিরে আসে কিনা।স্মার্টফোন বাজারে ফিরছে LG? রোলেবল ফোনের পেটেন্ট ফাইল করতেই জল্পনা

Show Full Article
Next Story