একধাক্কায় 12000 টাকা দাম কমলো Nokia X30 5G ফোনের, এত কমে এই প্রথম

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতে লঞ্চ হয়েছিল Nokia X30 5G, যার দাম রাখা হয়েছিল ৪৮,৯৯৯ টাকা। ডিভাইসটি Nokia.com ও Amazon থেকে কেনা যাবে। এই ফোনের সাথে…

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতে লঞ্চ হয়েছিল Nokia X30 5G, যার দাম রাখা হয়েছিল ৪৮,৯৯৯ টাকা। ডিভাইসটি Nokia.com ও Amazon থেকে কেনা যাবে। এই ফোনের সাথে বিনামূল্যে ৩৩ ওয়াট চার্জার ও ৬,০০০ টাকার Nokia Confort হেডফোন পাওয়া যায়। যদিও এরপরও স্পেসিফিকেশনের নিরিখে Nokia X30 5G এর দাম অনেকটাই বেশি বলে আমাদের মনে হয়।

তবে এখন হয়তো আর এই অভিযোগ করা যাবে না। কারণ Nokia X30 5G এখন ১২,০০০ টাকা কম দামে পাওয়া যাচ্ছে। কোম্পানির তরফে ফোনটির দাম একধাক্কায় কমিয়ে ৩৬,৯৯৯ টাকা করা হয়েছে। পাশাপাশি পাওয়া যাবে ব্যাংক অফার। যারপর Nokia X30 5G মিড রেঞ্জে একটি ভালো বিকল্প হয়ে উঠেছে।

স্পেসিফিকেশনের কথা বললে, নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের সামনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা সহ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটা ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ এসেছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স। আর সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর‌ সহ আসা Nokia X30 5G ডিভাইসে দেওয়া হয়েছে ৪,২০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।