OnePlus 13 ফোনের ক্যামেরা কেমন হবে? Camera FV-5 থেকে প্রকাশ হল ডিটেলস

OnePlus 13 ফোনটি শীঘ্রই আসছে বাজারে। লঞ্চের আগে এখন এটি একাধিক সার্টিফিকেশন সাইট এবং বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে হাজির হয়েছে।

Ananya Sarkar 19 Oct 2024 1:55 PM IST

চলতি মাসে কোয়ালকম (Qualcomm)-এর Snapdragon 8 Elite (বা 8 Gen 4) চিপের লঞ্চের পরেই OnePlus 13 স্মার্টফোনটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। ফোনটিকে এখন ক্যামেরা এফভি-৫ (Camera FV-5), টিইউভি (TUV) এবং আইএমডিএ (IMDA) সহ একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে, যা শুধুমাত্র ডিভাইসের বিভিন্ন দিক নিশ্চিত করে না, তার সাথে আসন্ন লঞ্চের তারিখেরও ইঙ্গিত দিয়েছে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

OnePlus 13 ফোনটিকে দেখা গেল Camera FV-5 ডেটাবেসে

ক্যামেরা এফভি-৫ সাইটের লিস্টিং অনুযায়ী, ওয়ানপ্লাস ১৩ ফোনটি ১২.৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, এটি সম্ভবত ৫০ মেগাপিক্সেলের সেন্সর থেকে ৪-১ বিনড আউটপুট। এটির একটি ২৪.৬ মিমি ফোকাল লেন্থ রয়েছে, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে এবং এর ৭২.৫ ডিগ্রি ফিল্ড অফ ভিউ রয়েছে৷ বিনড মোডে, সেন্সরটি ২.০ মাইক্রোমিটার (µm)-এর সমতুল্য পিক্সেল সাইজ অর্জন করে এবং ১/১২,৮০১ থেকে ৪২.০ সেকেন্ড পর্যন্ত এক্সপোজার সাপোর্ট করে। পূর্ববর্তী রিপোর্ট অনুসারে, ওয়ানপ্লাস ১৩ ফোনে ৫০ মেগাপিক্সেলের Sony LYT 808 সেন্সর থাকতে পারে, যার বড় ১/১.৩ ইঞ্চি সেন্সর রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, লিস্টিংটি ওয়ানপ্লাস ১৩ ফোনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলে ইঙ্গিত করেছে। তবে আগে শোনা গিয়েছিল যে ওয়ানপ্লাস এতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর ব্যবহার করবে৷ ক্যামেরা এফভি-৫ ডেটাবেস অনুযায়ী, সেন্সরটির ৪ মেগাপিক্সেলের এর একটি বিনড রেজোলিউশন রয়েছে, যা প্রকৃত রেজোলিউশন ১৬ মেগাপিক্সেল হবে বলে ইঙ্গিত দেয়। তবে, এটি একটি ৩৬ মেগাপিক্সেলের সেন্সর থেকে ৯-১ বিনড আউটপুটও হতে পারে, যা ৩২ মেগাপিক্সেলকে বোঝায়। সেলফি ক্যামেরা ৭১.০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ অফার করে এবং ইলেকট্রনিক্স ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) স্টেবিলিটিকেও সাপোর্ট করে। তবে, প্রধান ক্যামেরার মতো এটি অটোফোকাস সাপোর্ট করে না।

কার্যক্ষমতার পরিপ্রেক্ষিতে, OnePlus 13 হ্যান্ডসেটকে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে দেখা গেছে, যা যথাক্রমে ৩,২৩৬ এবং ১০,০৪৯ পয়েন্ট সিঙ্গেল এবং মাল্টি-কোর স্কোর অর্জন করেছে। এই পারফরম্যান্স স্কোর এখনও পর্যন্ত Qualcomm Snapdragon 8 Gen 4 চালিত ফোনগুলির মধ্যে সবচেয়ে বেশি।

এছাড়া, OnePlus 13 বড় ৬.৮ ইঞ্চির মাইক্রো-কার্ভড ২কে এলটিপিও (2K LTPO) ডিসপ্লে অফার করবে, যা বিওই এক্স২ (BOE X2) প্যানেল ব্যবহার করে। এটি সরাসরি সূর্যালোকের নীচে ১,৬০০ নিট (HBM) এবং এইচডিআর কন্টেন্ট চালানোর সময় ৬,০০০ নিটে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে বিশাল ৬,০০০ এমএএইচ হাই-ডেনসিটি সিলিকন অ্যানোড ব্যাটারি থাকবে, যা ৫০ ওয়াট ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিংয়ের সাথে ১০০ ওয়াট সুপারভুক (SUPERVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Show Full Article
Next Story