নতুন মোড়কে পুরনো ডিজাইন, লঞ্চের আগে প্রকাশ্যে এল OnePlus 13 স্মার্টফোনের ছবি

ওয়ানপ্লাস এমাসের শেষের দিকে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ, OnePlus 13 স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ...
Ananya Sarkar 18 Oct 2024 9:04 PM IST

ওয়ানপ্লাস এমাসের শেষের দিকে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ, OnePlus 13 স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যদিও ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে ফোনের প্রচার শুরু করেনি, তবে একদিক সূত্র মারফৎ প্রচুর তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে। এখন এক জনপ্রিয় ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) টিপস্টার OnePlus 13 ফোনের প্রথম ডিজাইন রেন্ডার শেয়ার করেছেন। যদিও ছবিটি সরানোর জন্য পোস্টটিকে পরে এডিট করা হয়। তবে তার মধ্যেই স্ক্রিনশটের মাধ্যমে রেন্ডারটি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

ফাঁস হল OnePlus 13 ফোনের ডিজাইন

ডিজিটাল চ্যাট স্টেশনের ওয়েইবো পোস্টে শেয়ার করা ডিজাইন রেন্ডার অনুযায়ী, ওয়ানপ্লাস ১৩ ফোনটির রিয়ার প্যানেলে আগের প্রজন্মের মডেলের মতোই বৃত্তাকার ক্যামেরা মডিউল বাঁদিক ঘেঁষে অবস্থান করবে। তবে, এটিতে আগের মতো গ্রিল নেই যা ক্যামেরা থেকে হ্যান্ডসেটের প্রান্ত পর্যন্ত প্রসারিত হতো। পরিবর্তে, এখন হ্যাসেলব্লাড (Hasselblad) লোগোর ঠিক নীচে একটি পাতলা স্ট্রিপ ডান ফ্রেমের সাথে সংযুক্ত হচ্ছে।

প্রথম নজরে, ডিজাইনটি বড় পরিবর্তন নিয়ে আসছে বলে মনে হয় না, তবে ওয়ানপ্লাস এটিকে পরিমার্জিত করার জন্য কিছু সূক্ষ্ম পরিবর্তন করেছে। ফলে আপাতদৃষ্টিতে এর পূর্বসূরি মডেলগুলির তুলনায় এই সংস্করণটি কিছুটা ভাল দেখাচ্ছে।

যদিও যতক্ষণ না ব্র্যান্ড এটিকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে ততক্ষণ নিশ্চিত হওয়া যাচ্ছে না যে, এই ডিভাইসটি OnePlus 13-ই কিনা, তবে রেন্ডার এবং ফাঁস হওয়া লাইভ ইমেজ উভয়ই কোয়ালকম (Qualcomm)-এর লেটেস্ট টিজার ভিডিওতে যা দেখা গেছে তার সাথে মিলে যায়।

তবে ইতিমধ্যেই এটা নিশ্চিত করা হয়েছে যে, OnePlus 13 ফোনটিতে বিওই এক্স২ (BOE X2) ডিসপ্লে থাকবে। এটি উন্নত ব্রাইটনেস, ভাল আউটডোর ভিসিবিলিটি এবং এনহ্যান্সড আই প্রোটেকশন প্রদান করে বলে দাবি করা হয়েছে। ডিভাইসটি আসন্ন ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Elite চিপ দ্বারা চালিত হতে পারে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, OnePlus 13 ফোনটি সামান্য কার্ভড ২কে এলটিপিও (2K LTPO) ডিসপ্লে ও ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম সহ আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে সম্ভবত ১০০ ওয়াট সুপারভুক (SUPERVOOC) ফাস্ট চার্জিং এবং ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ডুয়েল-সেল ৫,৮৪০ এমএএইচ ব্যাটারি থাকবে।

Show Full Article
Next Story