Oppo Find N5

ব্যাটারি থেকে শুরু করে ক্যামেরা, ওপ্পোর ফোল্ডেবল ফোনে আসছে বিরাট আপগ্রেড

Oppo Find N5 Specification - ওপ্পো ফাইন্ড এন৩ ফোনে ৪,৮০৫ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি রয়েছে, তবে এন৫ ডুয়েল-সেল ব্যাটারি কনফিগারেশন (২,৪৬০ এমএএইচ + ৩,১০৫ এমএএইচ) সহ একটি উল্লেখযোগ্য আপগ্রেড প্রদান করবে বলে আশা করা হচ্ছে, যা ৫,৫৬৫ এমএএইচ রেটেড ক্ষমতা প্রদান করবে।

Ananya Sarkar 28 Oct 2024 10:57 PM IST

ওপ্পো সম্প্রতি চীনে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ ওপ্পো ফাইন্ড এক্স৮ এবং ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে ব্র্যান্ডটি হোম মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসরের সাথে ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এক্স৮ আল্ট্রা ছাড়াও, ব্র্যান্ডটি একই ত্রৈমাসিকে Oppo Find N5 ফোল্ডেবল ফোনটিকেও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আর এখন এক টিপস্টার সোশ্যাল মিডিয়ায় আসন্ন ফোল্ডেবলটির সম্পর্কে কিছু নতুন তথ্য প্রকাশ করেছেন। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

সামনে এল ওপ্পো ফাইন্ড এন৫ ফোনের বৈশিষ্ট্য

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে জানিয়েছেন যে, ওপ্পো ফাইন্ড এন৫ হ্যান্ডসেটের ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপের সাধারণ ডিজাইন আগের প্রজন্মের, ওপ্পো ফাইন্ড এন৩ মডেলটির মতোই। অতএব, এটির ব্যাক প্যানেলেও বড় বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা যাবে। টিপস্টার প্রকাশ করেছেন যে, ওপ্পো ফাইন্ড এন৫ ফোনের স্ক্রিনের আকার বৃদ্ধি করা হয়েছে, তবে তিনি সঠিক আকারটি প্রকাশ করেননি। টিপস্টারে আগের একটি পোস্ট থেকে জানা গেছে যে, ডিভাইসের অভ্যন্তরীণ স্ক্রিনটি ২কে+ রেজোলিউশন সাপোর্ট করবে।

এছাড়া, ওপ্পো ফাইন্ড এন৫ মডেলে স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপ থাকবে এবং রিপোর্টে বলা হয়েছে যে এটি এই চিপসেট দ্বারা চালিত বিশ্বের প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে। যদিও এর পূর্বসূরি ওপ্পো ফাইন্ড এন৩ ফোনে ৪,৮০৫ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি রয়েছে, তবে এন৫ ডুয়েল-সেল ব্যাটারি কনফিগারেশন (২,৪৬০ এমএএইচ + ৩,১০৫ এমএএইচ) সহ একটি উল্লেখযোগ্য আপগ্রেড প্রদান করবে বলে আশা করা হচ্ছে, যা ৫,৫৬৫ এমএএইচ রেটেড ক্ষমতা প্রদান করবে। সাধারণ ব্যাটারির ক্ষমতা প্রায় ৫,৭০০ এমএএইচ হতে পারে। ডিভাইসের ওয়্যার্ড চার্জিং ক্ষমতা সম্পর্কে বর্তমানে কোনও নিশ্চিত তথ্য উপলব্ধ নেই, যদিও এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এমনকি, ওপ্পো টিজ করেছে যে ওপ্পো ফাইন্ড এন৫ ফোনে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং অন্তর্ভুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো ফাইন্ড এন৫ হ্যাসেলব্লাড-অপ্টিমাইজ করা ট্রিপল ক্যামেরা সিস্টেমের সাথে আসবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা সমন্বয়ে গঠিত হবে। ওপ্পো ফাইন্ড এন৫-এর একটি অন্যতম বৈশিষ্ট্য হল এর স্লিম বডি, যা ফোল্ড করা অবস্থায় প্রায় ৯.x মিলিমিটারের কাছাকাছি থাকবে। মসৃণ প্রোফাইল বজায় রাখার জন্য, কোম্পানি এতে একটি কাস্টম-মেড স্লিম ইউএসবি-সি পোর্ট অন্তর্ভুক্ত করবে। অনুমান করা হচ্ছে যে ভারত, ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো নির্বাচিত বাজারে ওপ্পো ফাইন্ড এন৫ ফোনটিকে ওয়ানপ্লাস ওপেন ২ হিসেবে রিব্র্যান্ড করা হতে পারে, যদিও এর লঞ্চের টাইমলাইন সম্পর্কে কোনও নির্দিষ্ট বিবরণ পাওয়া যায়নি।

Show Full Article
Next Story