Oppo K12 Plus লঞ্চ হল 6400mAh ব্যাটারির সাথে, চার বছরের মধ্যে ব্যাটারি খারাপ হলে পাল্টে দেবে সংস্থা

Oppo K12 Plus অবশেষে আজ চীনে লঞ্চ হল। ফোনটির দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কাছাকাছি। আর এর স্পেসিফিকেশন ও ডিজাইন Oppo...
Julai Mondal 12 Oct 2024 11:38 PM IST

Oppo K12 Plus অবশেষে আজ চীনে লঞ্চ হল। ফোনটির দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কাছাকাছি। আর এর স্পেসিফিকেশন ও ডিজাইন Oppo 12 এর মতো, তবে বড় ব্যাটারি দেওয়া হয়েছে। আজ্ঞে হ্যাঁ! Oppo K12 Plus স্মার্টফোনে দেওয়া হয়েছে বিশাল বড় ৬,৪০০ এমএএইচ ব্যাটারি। সবচেয়ে বড় কথা, নতুন এই ওপ্পো ফোনের সাথে চার বছরের ব্যাটারি রিপ্লেসমেন্টের সুবিধা পাবে ক্রেতারা। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Oppo K12 Plus এর সমস্ত স্টোরেজ মডেলের দাম

ওপ্পো কে১২ প্লাস এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২২,৬০০ টাকা), ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি মডেলের দাম ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৫,০০০ টাকা) এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের দাম ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৭৫০ টাকা)।

ওপ্পো কে১২ প্লাস ফোনটি এই মুহূর্তে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং ১৫ অক্টোবর থেকে চীনে এর সেল শুরু হবে। এই সেলে প্রথম দুই স্টোরেজ মডেলের সাথে ১০০ ইউয়ান (প্রায় ১,১৯০ টাকা) ছাড় পাওয়া যাবে।

Oppo K12 Plus এর স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো কে১২ প্লাস স্মার্টফোনের সামনে দেখা যাবে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৯৩.৪০ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও অফার করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর ও ১২ জিবি পর্যন্ত র‌্যাম (এলপিডিডিআর৪এক্স) ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এই ডিভাইসে ৪১৯২ মিমি² এর একটি সুপার লার্জ লিকুইড-কুল ভিসি হিট সিঙ্কের পাশাপাশি তাপ নিয়ন্ত্রণের জন্য গ্রাফাইট শীট উপস্থিত। সফটওয়্যারের কথা বললে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিনে চলবে।

ক্যামেরার কথা বললে, Oppo K12 Plus স্মার্টফোনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ওআইএস সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX882 প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Oppo K12 Plus ডিভাইসে ৬,৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট সুপারভুক চার্জিং ও ১০ ওয়াট ওয়্যার্ড রিভার্স চার্জিং সাপোর্ট করবে। ফুল চার্জে এই ব্যাটারি ২.২ দিন চলবে বলে জানিয়েছে সংস্থাটি। ওপ্পো এই ফোনের সাথে চার বছরের ব্যাটারি রিপ্লেসমেন্টের সুবিধা অফার করছে। অর্থাৎ চার বছরের মধ্যে ব্যাটারি নষ্ট হয়ে গেলে তা বিনামূল্যে বদলে দেবে ওপ্পো।

Oppo K12 Plus হ্যান্ডসেটে সিকিউরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও উপস্থিত। ধুলো-জল থেকে সুরক্ষিত রাখতে ফোনটিকে আইপি৫৪ রেটিং সহ নিয়ে আসা হয়েছে।এর পরিমাপ ১৬২×৭৫.৩৩×৮.৩৭ মিমি এবং ওজন ১৯৩ গ্রাম।

এদিকে সংস্থার তরফে জানানো হয়েছে, Oppo K12 Plus ডায়মন্ড শক-অ্যাবজর্বিং স্ট্রাকচার সহ এসেছে। আর ফোনটির প্রধান উপাদানগুলিকে সুরক্ষিত রাখার জন্য উপযুক্ত ডিজাইন দেওয়া হয়েছে। হাত থেকে মাটিতে পড়ে গেলেও ডিভাইসটির ক্ষতি হওয়ার সম্ভাবনা খুব কম। Oppo K12 Plus সুইস এসজিএস পাঁচ স্টার কমপ্লিট মেশিন অ্যান্টি-ফল এবং ফল সার্টিফিকেশন সহ এসেছে।

শুধু তাই নয় স্মার্টফোনটি ৩,০০,০০০ বাটন প্রেস টেস্ট, ২০,০০০ ইউএসবি প্লাগ-ইন টেস্ট এবং ৭.৩৮ মিলিয়ন স্ক্রিন অন এবং অফ টেস্টে উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে। ওপ্পো জানিয়েছে, ফোনটি মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ব্যবহার করা যাবে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms