Poco M6 5G vs Tecno Spark 30C 5G: দশ হাজার টাকার কমে কোন ৫জি ফোন ভালো

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Tecno Spark 30C 5G। এটি ভারতের অন্যতম সস্তা 5G ফোন। এর দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। ভারতে...
Ankita Mondal 12 Oct 2024 1:25 PM IST

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Tecno Spark 30C 5G। এটি ভারতের অন্যতম সস্তা 5G ফোন। এর দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। ভারতে Tecno Spark 30C 5G এর সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে Poco M6 5G এর। এই হ্যান্ডসেটটির বেস মডেলের দাম ৮,৪৯৯ টাকা। তাই আসুন দুই সস্তা 5G স্মার্টফোনের মধ্যে মধ্যে কে সেরা দেখে নেওয়া যাক।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: ভারতে দাম

পোকো এম৬ ৫জি এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৪৯৯ টাকা। আবার এর ৪ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৯,২৪৯ টাকা ও ১৩,৪৯৯ টাকা।

এদিকে টেকনো স্পার্ক ৩০সি ৫জি এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। আর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১০,৪৯৯ টাকা।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: ডিসপ্লে

POCO M6 5G ফোনের সামনে দেখা যাবে ৬.৭৪ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন আছে, যা এইচডি প্লাস রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে ও ৬০০ নিটস পর্যন্ত পিক ব্রাইটনেস সমর্থন করে। ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

Tecno Spark 30C 5G-তে রয়েছে ৬.৬৭ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন। এটি ১৬০০×৭২০ পিক্সেল রেজোলিউশন ও ১২০ গিগাহার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে ওয়েট টাচ প্রযুক্তি সাপোর্ট করে, ফলে ভেজা হাতেও টাচ কাজ করবে।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: প্রসেসর

পোকো এম৬ ৫জি ফোনে পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর। এই অক্টা-কোর চিপসেটের ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ। ফোনটি

টেকনো স্পার্ক ৩০সি ৫জি স্মার্টফোনের রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ চিপসেট। এটি একটি অক্টা-কোর প্রসেসর যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৪ গিগাহার্টজ।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: সফটওয়্যার

পোকো এম৬ ৫জি স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে চলে। ডিভাইসটি দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট পাবে।

অন্যদিকে টেকনো স্পার্ক ৩০সি ৫জি হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস কাস্টম স্কিনে চলে। এটিও ২০২৬ পর্যন্ত অ্যান্ড্রয়েড আপডেট পাবে।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: ক্যামেরা

Poco M6 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও অজ্ঞাত সেকেন্ডারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

এদিকে Tecno Spark 30C 5G ফোনেও একই রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। কেবল প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/২.০। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Poco M6 5G vs Tecno Spark 30C 5G: ব্যাটারি

পোকো এম৬ ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে বক্সে ১০ ওয়াটের চার্জার দেওয়া হয়।

আবার টেকনো স্পার্ক ৩০সি ৫জি মডেলেও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও বাক্সের মধ্যে কোনো চার্জার থাকবে না।

Show Full Article
Next Story