বড় নজির গড়ার পথে Realme, এই মাসেই আসতে পারে বহু প্রতীক্ষিত ঘোষণা

রিয়েলমি জিটি ৭ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপসেটটি ব্যবহার করা হবে, ফোনটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৬,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।।

Ananya Sarkar 21 Oct 2024 5:25 PM IST

রিয়েলমি এই মাসের শেষের দিকে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Realme GT 7 Pro স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। চীনা বাজারে এটি হবে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপ দ্বারা চালিত প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম। যদিও, গ্লোবাল মার্কেটে এই রিয়েলমি ফোনটিই এই প্রসেসর যুক্ত প্রথম ফোন হবে বলে আশা করা হচ্ছে৷ রিয়েলমি জিটি ৭ প্রো স্মার্টফোনটি তার গ্লোবাল লঞ্চের জন্য প্রয়োজনীয় পদক্ষেপের মধ্য দিয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। তারই প্রমাণস্বরূপ হ্যান্ডসেটটি এখন থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন পেয়েছে। কি কি তথ্য উঠে এল এই লিস্টিং থেকে, আসুন জেনে নেওয়া যাক।

রিয়েলমি জিটি ৭ প্রো পেল এনবিটিসি-এর অনুমোদন

রিয়েলমি জিটি ৭ প্রো মডেলটিকে ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন সার্টিফিকেশন সাইটে আরএমএক্স৫০১১ মডেল নম্বর সহ তালিকাভুক্ত করা হয়েছে। যথারীতি এই লিস্টিংটি ফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এটি নিশ্চিত করেছে যে ফোনটি বিশ্ববাজারে শীঘ্রই পা রাখবে।

যদিও এখনও নিশ্চিত হয়নি, তবে রিয়েলমি জিটি ৭ প্রো ফোনটি সম্ভবত নভেম্বরে ভারতীয় বাজারে লঞ্চ হবে। এই সময়রেখা ইঙ্গিত করে যে, এটি খুব শীঘ্রই আইকিউ ১৩ স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে, যা ডিসেম্বরের প্রথম সপ্তাহে ভারতের বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে।

রিয়েলমি জিটি ৭ প্রো ফোনের স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, রিয়েলমি জিটি ৭ প্রো হ্যান্ডসেটে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি হবে রিয়েলমির প্রথম ফোন, যা একটি আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রদান করবে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি জিটি ৭ প্রো মডেলের পিছনের প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন-সক্ষম ৫০ মেগাপিক্সেলের এলওয়াইটি-৭০০ প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের এলওয়াইটি-৬০০ পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। আর ফোনের সামনে একটি 32-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থান করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, রিয়েলমি জিটি ৭ প্রো ফোনে ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপসেটটি ব্যবহার করা হবে, যা সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫x র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এছাড়াও পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৬,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এছাড়াও, রিয়েলমি জিটি ৭ প্রো মেটাল ফ্রেম, আইপি৬৮/৬৯-রেটেড চ্যাসিস এবং অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক রিয়েলমি ইউআই ৬ (Realme UI 6) সফ্টওয়্যার সংস্করণ সহ আসতে পারে।

Show Full Article
Next Story