Realme, Samsung, Vivo-র ২০,০০০ টাকার কমে সেরা ফোন দেখে নিন

ক্রেতাদের বাজেট ও চাহিদা অনুসারে টেক সংস্থাগুলি বর্তমানে বিভিন্ন সেগমেন্টের অধীনে নানাবিধ ফিচারের সাথে স্মার্টফোন আনছে। এক্ষেত্রে, একটি নতুন স্মার্টফোন কেনার সময়ে আপনার চাহিদা যদি…

ক্রেতাদের বাজেট ও চাহিদা অনুসারে টেক সংস্থাগুলি বর্তমানে বিভিন্ন সেগমেন্টের অধীনে নানাবিধ ফিচারের সাথে স্মার্টফোন আনছে। এক্ষেত্রে, একটি নতুন স্মার্টফোন কেনার সময়ে আপনার চাহিদা যদি উন্নত ক্যামেরা সেটআপ এবং অ্যাডভান্স প্রসেসরের হয়, তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। কেননা, আজ আমরা ভারতের বাজারে বিদ্যমান এমন ৩টি সেরা স্মার্টফোনের খোঁজ দেব যেগুলি উন্নত পারফরম্যান্স অফার করে এবং ট্রিপল বা কোয়াড ক্যামেরা সেটআপের সাথে এসেছে। আর দামের কথা বললে, এখানে উল্লেখিত প্রত্যেকটি ফোনের দাম ২০,০০০ টাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। আসুন হাই-বাজেট রেঞ্জে সেরা ৩টি স্মার্টফোনের দাম ও ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

২০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Realme 8 Pro : রিয়েলমি ৮ প্রো ফোনে দেওয়া হয়েছে ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৪০ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এটি এড্রেনো ৬১৮ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর সহ এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ডিভাইসের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর, ফোনের সামনে থাকছে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি ৮ প্রো ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৫০ ওয়াট সুপার ডার্ট চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

দাম : Realme 8 Pro ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy A22 5G : স্যামসাং গ্যালাক্সি এ২২ ৫জি ফোনে আছে একটি ৬.৬ ইঞ্চির TFT ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর সহ এসেছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সমেত ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.০) বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই স্যামসাং স্মার্টফোনে, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Samsung Galaxy A22 5G ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ১৮,৯৯৯ টাকা।

Vivo Y73 : অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ কাস্টম স্কিনে চালিত ভিভো ওয়াই ৭৩ ফোনে, Widevine L1 সার্টিফিকেশন সহ একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও ও ৪০৮পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ এবং ডিসপ্লের মধ্যে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে মালি জি৭৬ জিপিইউ সহ ১২ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য ডুয়েল সিমের এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ‌ বর্তমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Vivo Y73 ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯০ টাকা।