অদৃশ্য ক্যামেরা যুক্ত ফোন আসছে বাজারে, থাকবে কুলিং সিস্টেম, 6,500mah ব্যাটারি

একঝাঁক আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মধ্যে Red Magic 10 Pro গেমিং হ্যান্ডসেটটিও রয়েছে। এটি আগামী মাসে বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। তার আগে এখন ফোনটি চীনের MIIT সার্টিফিকেশন সাইটে হাজির হয়েছে।

Ananya Sarkar 18 Oct 2024 5:31 PM IST

নুবিয়া (Nubia) তাদের তাদের রেড ম্যাজিক ব্র্যান্ডের অধীনে গেমিং-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ Red Magic 10 Pro স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। আর এখন এই আসন্ন ফোনটি চীনের এমআইআইএমটি (MIIT) কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন পেয়েছে। কি কি আশা করা যায় রেড ম্যাজিকের এই পরবর্তী প্রজন্মের ডিভাইসটি থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Red Magic 10 Pro পেল MIIT-এর অনুমোদন

NX789J মডেল নম্বর সহ একটি নুবিয়া ফোন চীনের এমআইআইএমটি (MIIT) প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। জানিয়ে রাখি, গত বছরের রেড ম্যাজিক ৯ প্রো ফোনটির মডেল নম্বর ছিল NX769J। তাই মনে করা হচ্ছে যে NX789J রেড ম্যাজিক ১০ প্রো হতে পারে। এমআইআইএমটি সার্টিফিকেশন ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও উল্লেখযোগ্য তথ্য প্রকাশ করেনি। তবে, এটি ইঙ্গিত দেয় যে এটি শীঘ্রই চীনা বাজারে পা রাখবে। সম্ভবত, এটি চীনে আগামী মাসের (নভেম্বর) প্রথম দিকে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হতে পারে।

আসন্ন শাওমি ১৫ সিরিজ, ওয়ানপ্লাস ১৩, অনার ম্যাজিক ৭ সিরিজ, আইকিউ ১৩ এবং রিয়েলমি জিটি ৭ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপসেটটি থাকবে বলে আশা করা হচ্ছে। তবে, রেড ম্যাজিক ১০ প্রো হবে এই চিপ দ্বারা চালিত একটি সম্পূর্ণ গেমিং-কেন্দ্রিক স্মার্টফোন।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Red Magic 10 Pro ফোনে একটি স্বাধীন গেমিং চিপ, একটি ইন্টিগ্রেটেড অ্যাক্টিভ কুলিং সিস্টেম এবং ডেডিকেটেড গেমিং বাটন থাকবে বলে আশা করা হচ্ছে। এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল বিশাল ব্যাটারি, যা ৬,৫০০ এমএএইচ-এরও বেশি ক্ষমতার হবে বলে শোনা যাচ্ছে। সম্ভবত এটিই Snapdragon 8 Elite প্রসেসরের সাথে সবচেয়ে বড় ব্যাটারি ক্ষমতার ফোন হতে চলেছে৷

এছাড়াও, Red Magic 10 Pro মডেলটি ১.৫কে রেজোলিউশনের ওলেড (OLED) ফুল-স্ক্রিন ডিসপ্লের সাথে আসবে বলে শোনা যাচ্ছে। এই ফোনের ফ্রন্ট প্যানেলে সেলফি ক্যামেরার জন্য লেটেস্ট আন্ডার-ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। এই ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি নির্দেশ করে যে Red Magic 10 Pro হ্যান্ডসেটটি তার পূর্বসূরি Red Magic 9 Pro সিরিজের তুলনায় একাধিক উল্লেখযোগ্য আপগ্রেড অফার করবে।

প্রসঙ্গত, Red Magic 9 Pro ফোনে ৬.৮ ইঞ্চির বিওই কিউ৯ প্লাস (BOE Q9+) প্যানেল রয়েছে। এটি কোম্পানির পঞ্চম-প্রজন্মের আন্ডার-ডিসপ্লে ফুল গেমিং স্ক্রিন, যা আকর্ষণীয় ৯৩.৭% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। ডিভাইসটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটে চলে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য, Red Magic 9 Pro ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৬,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এছাড়াও, এতে উন্নত গেমিং এক্সপেরিয়েন্সের জন্য সেল্ফ-ডেভেলপড Red Core R2 Pro চিপ এবং উন্নত কুলিংয়ের জন্য একটি নতুন অ্যালয় ফ্যান অন্তর্ভুক্ত রয়েছে।

Show Full Article
Next Story