Redmi K80 Pro

রেডমি কে৮০ প্রো টেক্কা দেবে বাঘা বাঘা ফোনকে, ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ থাকবে খাস ফিচার

Redmi K80 Pro Spotted 3C certification - রেডমি কে৮০ প্রো 24117RK2CC মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। এখান থেকে প্রকাশ্যে এসেছে যে, এই স্মার্টফোনে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Ankita Mondal 25 Oct 2024 5:38 PM IST

আগামী ২৯ অক্টোবর চীনে লঞ্চ হতে চলেছে শাওমি ১৫ সিরিজ। এর পাশাপাশি শাওমির সাব ব্র্যান্ড রেডমি শীঘ্রই তাদের প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ Redmi K80 সিরিজের উপর থেকে পর্দা সরাবে। লঞ্চের আগে সিরিজের ফোনগুলিকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাচ্ছে এবং সেখান থেকে এদের সম্পর্কে নানান তথ্য উঠে আসছে। আজ আবার সিরিজের রেডমি কে৮০ প্রো মডেলকে চীনের ৩সি (3C) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। এই সার্টিফিকেশন সাইট থেকে ডিভাইসটির চার্জিং ক্ষমতা জানা গেছে।

রেডমি কে৮০ প্রো উপস্থিত হল ৩সি সাইটে | Redmi K80 Pro Spotted 3C

চিনের এই সার্টিফিকেশন সাইটে রেডমি কে৮০ প্রো 24117RK2CC মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। এখান থেকে প্রকাশ্যে এসেছে যে, এই স্মার্টফোনে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও এছাড়া আর কোনো তথ্য সামনে আনেনি ৩সি সাইটের ডেটাবেস। তবে আমরা নিশ্চিত যে, শীঘ্রই ডিভাইসটি চীনে লঞ্চ হতে চলেছে।

এর আগে জানা গিয়েছিল যে, রেডমি কে৮০ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসর ব্যবহার করা হবে। এই একই প্রসেসর শাওমি ১৫ মডেলেও থাকবে। এছাড়া নয়া রেডমি ডিভাইসে ৬.৬৭ ইঞ্চি ওএলইডি প্যানেল থাকবে, যা ২কে রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার হ্যান্ডসেটটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে।

এদিকে রেডমি কে৮০ প্রো স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যেখানে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ একটি টেলিফটো সেন্সর দেওয়া হবে। আর সিকিউরিটির জন্য এতে আল্ট্রাসনিক ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

ফিচার দেখে আমাদের অনুমান রেডমি কে৮০ প্রো আসন্ন ওয়ানপ্লাস এস ৫ সিরিজ, আইকো নিও ১০ সিরিজ, রিয়েলমি জিটি নিও ৭ সিরিজের ফোনকে টেক্কা দেবে। আর ফোনটি নভেম্বরে লঞ্চ হতে পারে।

Show Full Article
Next Story