Redmi Turbo 4: রেডমি টার্বো সিরিজের নতুন ফোন আসছে বাজারে, ব্যাটারি ও প্রসেসরে বড় চমক

গত এপ্রিলে Redmi তাদের প্রথম Turbo সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছিল। অত্যাধুনিক ফিচার্সের জন্য ফোনটি ইতিমধ্যেই বেশ...
Shankha Shuvro 23 Oct 2024 3:41 PM IST

গত এপ্রিলে Redmi তাদের প্রথম Turbo সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছিল। অত্যাধুনিক ফিচার্সের জন্য ফোনটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে। সংস্থা অফিশিয়ালি কিছু না বললেও, বিখ্যাত চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এখন দাবি করেছে, রেডমি টার্বো সিরিজের দুই নতুন মডেল বাজারে আসতে চলেছে। Redmi Turbo 4 এবং Redmi Turbo 4 Pro নামে দুই স্মার্টফোনের ডেভেলপমেন্ট শুরু হয়ে গিয়েছে।

রেডমি টার্বো ৪ সিরিজ নতুন চিপসেটের সঙ্গে আসছে

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, রেডমি টার্বো ৪ এবং রেডমি টার্বো ৪ প্রো সম্পূর্ণ নতুন দুই পাওয়ারফুল চিপসেটের সঙ্গে আসবে। এতে যথাক্রমে ডাইমেনসিটি ৮৪০০ এবং স্ন্যাপড্রাগন ৮এস জেন ৪ প্রসেসর থাকবে বলে দাবি ওই টিপস্টারের। বর্তমান ট্রেন্ড অনুসরণ করে রেডমি তাদের নতুন দুই ফোনে ফ্ল্যাট ডিসপ্লে ব্যবহার করবে বলে অনুমান করা হচ্ছে।

রেডমি টার্বো ৪ ও টার্বো ৪ প্রো মডেল দু'টির আরেকটি ইউএসপি হবে নতুন ব্যাটারি টেকনোলজি। এটি ডিভাইসের অভ্যন্তরীণ আর্কিটেকচারে কোনও পরিবর্তন ছাড়াই ৬,০০০ এমএএইচ অথবা তার বেশি ক্যাপাসিটির ব্যাটারি ব্যাবহারে অনুমতি দেবে। উল্লেখ্য, এই টার্বো রেডমির নোট টার্বো সিরিজের স্পিন-অফ ব্র্যান্ড হিসাবে আত্মপ্রকাশ করেছে। এটি কোম্পানির "পারফরম্যান্স ফ্ল্যাগশিপ সিরিজ", যা টপ-টায়ার কে লাইনআপ ও নোট মিড-রেঞ্জারের মধ্যবর্তী পর্যায়ে অবস্থান করছে।

এপ্রিলে লঞ্চ হওয়া রেডমি টার্বো ৩ স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর ছিল। ফলে টার্বো ৪ মডেলে ফোর্থ জেনারেশন স্ন্যাপড্রাগন মোবাইল প্ল্যাটফর্ম থাকা অস্বাভাবিক কিছু নয়। রেডমি টার্বো সিরিজের নতুন মডেল অবশ্য নাম পরিবর্তন করে গ্লোবাল মার্কেটে আসতে পারে। এটি চীনের বাইরে পোকো ব্র্যান্ডের অধীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Show Full Article
Next Story