6 বছরের OS আপডেট আরও বাজেট ফোনে! Samsung-এর প্ল্যানে ঘুম ছুটছে প্রতিপক্ষদের

স্যামসাং বাজারে আনতে চলেছে Samsung Galaxy A16 ফোনের 4G সংস্করণ। লঞ্চের আগেই এখন এই ফোনের স্পেসিফিকেশন, ডিজাইন এবং দাম প্রকাশ্যে এসেছে।

Ananya Sarkar 14 Oct 2024 10:40 AM IST (Updated: 14 Oct 2024 10:40 AM IST)

Samsung Galaxy A16 5G ফোনটি লঞ্চ করার মাত্র কয়েকদিন পরে, স্যামসাং বাজেট-সচেতন গ্রাহকদের জন্য একটি 4G ভ্যারিয়েন্টের ওপর কাজ করছে বলে জানা গেছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার Samsung Galaxy A16 4G মডেলের ডিজাইন, স্পেসিফিকেশনের পাশাপাশি এর দামও ফাঁস করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A14 4G ফোনের স্পেসিফিকেশন

টিপস্টার সুধাংশু আম্ভোরের ফাঁস করা রেন্ডারগুলি দেখে স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনটিকে এর ৫জি ভ্যারিয়েন্টের থেকে আলাদা করা যায় না৷ উভয়ই একই ডিজাইন ল্যাংগুয়েজ শেয়ার করে। ফোনগুলির রিয়ার প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা বাম্প রয়েছে, যার মধ্যে তিনটি লেন্স অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ওয়াটারড্রপ নচ দেখা যায়। ৪জি মডেলটিও ৫জি সংস্করণের মতো ব্ল্যাক, গ্রিন, গ্রে এবং ইয়েলো কালার অপশনে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

তবে স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি মডেলের হার্ডওয়্যার ভিন্ন হবে। এটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত হবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও, টিপস্টার জানিয়েছেন যে, ফোনটি ছয় বছরের আপডেট পাবে, যেমনটা এর ৫জি মডেলও অফার করে। তবে, স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনের পরিমিত স্পেসিফিকেশন এবং দুই বছরের পুরানো চিপ দেওয়া, ডিভাইসটি আসন্ন অ্যান্ড্রয়েড সংস্করণের ছয়টি আপডেট পরিচালনা করতে পারবে কিনা, সেব্যাপারে নিশ্চিত হওয়া যাচ্ছে না।

Samsung Galaxy A14 4G মডেলের ডিসপ্লে অপরিবর্তিত থাকবে বলে মনে হচ্ছে। এতেও মসৃণ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড (S-AMOLED) প্যানেল থাকবে। ক্যামেরা সেটআপটিও একই রকম হতে চলেছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অন্তর্ভুক্ত থাকবে৷ আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

এছাড়া, Samsung Galaxy A14 4G হ্যান্ডসেটে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি মনো স্পিকার এবং ধুলো ও জল প্রতিরোধের জন্য আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চ্যাসিস মিলবে। ফিনটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ওয়াই-ফাই (WiFi), ব্লুটুথ ৫.৩ (Bluetooth 5.3), এবং কিছুটা পুরানো ইউএসবি ২.০ পোর্ট। স্টোরেজ বিকল্পগুলি ১২৮ জিবি থেকে শুরু হয়, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে প্রসারণযোগ্য।

Samsung Galaxy A14 4G ফোনের মূল্য (প্রত্যাশিত)

টিপস্টার দাবি করেছেন যে, Samsung Galaxy A15 4G ফোনের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টটি ১৯৯ ইউরো (প্রায় ১৮,৩০০ টাকা) মূল্যে বিক্রি হবে। অবশ্য, এই সব তথ্যই বর্তমানে ফাঁস এবং গুজব ওপর ভিত্তি করে। এই বিবরণগুলি নিশ্চিত করার জন্য স্যামসাংয়ের আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms